শনিবার, জুলাই ২০

নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকে সজোরে ধাক্কা যাত্রী বোঝাই বাসের, মৃত ১১, আহত ২৫

দ্য ওয়াল ব্যুরো: ঝাড়খণ্ডের হাজারিবাগের কাছে ২ নম্বর জাতীয় সড়কে ভয়াবহ পথ দুর্ঘটনা। মৃত্যু হয়েছে ১১ জনের। আহত হয়েছেন ২৫ জন। এঁদের মধ্যে অনেকেরই চোট গুরুতর। তাঁদের রাঁচি হাসপাতালে পাঠানো হয়েছে। স্থানীয় হাসপাতালে বাকিদের চিকিৎসা হয়েছে। জানা গিয়েছে, রাঁচি থেকে পাটনা যাচ্ছিল ওই বাস।

পুলিশ জানিয়েছে, নিয়ন্ত্রণ হারিয়ে একটি স্লিপার কোচের যাত্রী বোঝাই বাস ধাক্কা মারে একটি ট্রাকে। যার জেরেই ঘটেছে এই দুর্ঘটনা। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, সম্ভবত বাসের ব্রেক ফেল করেছিল। সেই জন্যেই চালক নিয়ন্ত্রণ হারিয়ে ওই ট্রাকটিতে ধাক্কা মেরেছিলেন। পুলিশ জানিয়েছে, ২ নম্বর জাতীয় সড়কের কাছে দানুয়া-ভানুয়া এলাকায় এই দুর্ঘটনাটি ঘটেছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, দ্রুতগতির বাসটিই গিয়ে আচমকা ধাক্কা মারে ওই ট্রাকটিতে।

বাসের এক আহত যাত্রী জানিয়েছেন, “ঘণ্টায় প্রায় ১২০ কিলোমিটার বেগে চলছিল বাসটি। আচমকাই চালক বুঝতে পারেন যে ব্রেক কাজ করছে না। তবে যাত্রীদের নিরাপদে রাখার চেষ্টা করেছিলেন তিনি। নিয়ন্ত্রণ রাখার চেষ্টাও চালাচ্ছিলেন। আচমকাই উল্টো দিক থেকে একটি ট্রাক এসে পড়ে।” পুলিশ জানিয়েছে, বাসের নীচের অংশেই সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে। ট্রাকের সঙ্গে ধাক্কা লাগার পর যাত্রীরা ছিটকে পড়েন রাস্তায়।

স্থানীয়রাই প্রথম ব্যাপারটা দেখতে পান। পুলিশে খবর দেন তাঁরা। এরপর পুলিশ আসার অপেক্ষা না করেই উদ্ধারকাজে হাত লাগান স্থানীয়রা। সিনিয়র পুলিশ অফিসার মনীশ কুমার জানিয়েছেন, ২ নম্বর জাতীয় সড়কের উপর ওই এলাকা ‘ব্ল্যাক স্পট’ হিসেবে ঘোষণা করা হয়েছে। কারণ গত ৬ মাসে অন্তত ১৫০ লোক ওই এলাকায় দুর্ঘটনায় মারা গিয়েছেন। National Highways Authority of India (NHAI)-এর টিমের সঙ্গে ওই এলাকায় গিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

Comments are closed.