বৃহস্পতিবার, অক্টোবর ১৭

উমর খালিদের ওপরে আক্রমণকারীকে হরিয়ানার ভোটে টিকিট শিবসেনার

দ্য ওয়াল ব্যুরো : গতবছর ১৩ অগস্ট দিল্লির কনস্টিটিউশন ক্লাবে ছাত্রনেতা উমর খালিদকে আক্রমণ করেছিলেন নবীন দালাল নামে এক স্বঘোষিত গোরক্ষক। ছ’মাস আগে তিনি বলেন, বিজেপি ও কংগ্রেস, উভয়েই গরু, কৃষক, শহিদ ও গরিবের নামে রাজনীতি করছে। এরপর তিনি যোগ দেন শিবসেনায়। হরিয়ানার বাসিন্দা নবীনকে তাঁর রাজ্যের বিধানসভা ভোটে প্রার্থী করল শিবসেনা। তিনি বাহাদুরগড় কেন্দ্র থেকে দাঁড়াচ্ছেন।

বুধবার নবীন বলেন, শিবসেনা প্রতিটি ইস্যুতে স্পষ্ট অবস্থান নেয়। তাই আমি এই দলে যোগ দিয়েছি। ২৯ বছরের নবীনের বক্তব্য, তিনি গত ১০ বছর ধরে গোরক্ষার জন্য আন্দোলন চালিয়ে যাচ্ছেন।

তাঁর কথায়, বহু মানুষ আমাকে সমর্থন করেন। তাঁদের দেখে আমি রাজনীতিতের আসতে ভরসা পেয়েছি।

বাহাদুরগড় কেন্দ্রে নবীনের বিপক্ষে দাঁড়াচ্ছেন বিজেপির নরেশ কৌশিক। তিনি এখন ওই কেন্দ্রের বিধায়ক। এছাড়া নবীনের প্রতিদ্বন্দ্বীদের মধ্যে আছেন কংগ্রেসের রাজিন্দর সিং জুন ও আইএনএলডি-র নাফে সিং রাথি।

গতবছর উমর খালিদের ওপরে আক্রমণের পর হরিয়ানার হিসার জেলার ফতেহাবাদ থেকে ধরা পড়েন নবীন ও তাঁর এক সহযোগী। তাঁরা পুলিশকে বলেন, গোরক্ষা নিয়ে মানুষের দৃষ্টি আকর্ষণ করার জন্যই উমর খালিদের ওপরে আক্রমণ করেছিলেন। কনস্টিটিউশন ক্লাবের অনুষ্ঠান পণ্ড করে দেওয়াই তাঁদের উদ্দেশ্য ছিল। এখন তিনি জামিনে মুক্ত আছেন। বুধবার নবীনকে গতবছরের ঘটনা নিয়ে প্রশ্ন করলে তিনি জবাব দিতে চাননি। বলেছেন, আমি এখন নির্বাচনের প্রচার নিয়ে ব্যস্ত। অন্য বিষয়ে প্রশ্নের জবাব দিতে পারব না।

Comments are closed.