বৃহস্পতিবার, জানুয়ারি ১৭

দেশজুড়ে ধর্মঘটের প্রভাব, মুম্বই-দিল্লিতে বন্ধ বাস চলাচল, কেরলে বাতিল একগুচ্ছ ট্রেন, অবরোধ জারি ওড়িশায়

দ্য ওয়াল ব্যুরো:  টানা ৪৮ ঘণ্টার ধর্মঘটের প্রভাব সবচেয়ে বেশি ওড়িশাতে ।  মঙ্গলবার সকাল থেকে দফায় দফায় অবরোধ হয়েছে ১৬ নম্বর জাতীয় সড়কে। লাগাতার চলছে রেল অবরোধ ।পুরীতে বেরাতে গিয়ে বিপাকে পড়েছেন পর্যটকরা ।  অবরোধের মুখে দূরপাল্লার ট্রেনগুলি । আটকে পুরী থেকে কলকাতাগামী বেশ কয়েকটি ট্রেন ।  সিটুর শ্রমিক সংগঠন কর্মীদের বিক্ষোভ কর্মসূচি চলছে ওড়িশা জুড়ে ।Image result for bandh effect 8th january odisha

 

বাম শাসিত রাজ্যে কেরলে বামপন্থী সংগঠনগুলির ডাকা ধর্মঘটের ব্যাপক প্রভাব পড়েছে । রাজধানী তিরুবনন্তপুরমে সরকারি বাস  আটকে চলছে বিক্ষোভ কর্মসূচি । বন্ধ রাজ্যের অধিকাংশ স্কুল-কলেজ, সরকারি দফতর । কোচি, কান্নুরেও ধর্মঘটের  প্রভাব মারাত্মক । তবে, এখনও বড় কোনও অশান্তির ঘটনার খবর নেই ।

Image result for bandh effect 8th january keral

Image result for bandh effect 8th january keral

দিল্লিতে অল ইন্ডিয়া সেন্ট্রাল কাউন্সিল অব ট্রেড ইউনিয়নের বিক্ষোভ কর্মসূচি চলছে । বন্ধ বিভিন্ন গুরুত্বপূর্ণ সরকারি দফতর । চলছে না একটিও সরকারি বাস । বেসরকারি বাসের সংখ্যাও হাতে গোনা ।Image result for bandh effect 8th january delhi

মুম্বইতে পুরোপুরি বন্ধ বাস ও অটো চলাচল । সোমবার মধ্যরাত থেকে মুম্বইয়ের বৃহন্মুম্বই ইলেকট্রিসিটি সাপ্লাই এবং ট্রান্সপোর্টের ধর্মঘট শুরু হয় । প্রায় ২৯ হাজার কর্মী বিক্ষোভ কর্মসূচিতে সামিল হয়েছেন । এর জেরে মঙ্গলবার সকাল থেকে প্রায় তিন হাজার বাস পরিষেবা বন্ধ । হয়রানির মুখে প্রায় ২৫ লক্ষ নিত্যযাত্রী । তবে, সরকারে তরফে ৪০টি বাস চললেও তাতে বিশেষ কোনও সুবিধা পাচ্ছেন না মুম্বইবাসী ।

(Express photo: Nirmal Harindran)

কর্ণাটকের ধর্মঘট শক্ত হাতেই নিয়ন্ত্রণ করা হচ্ছে । হুবলিতে কিছুটা প্রভাব পড়লেও, বেঙ্গালুরুতে জনজীবন বেশ স্বাভাবিক।

নূন্যতম মজুরি, কর্মী নিয়োগ, বেসরকারিকরণের প্রতিবাদ সহ এগগুচ্ছ দাবি নিয়ে ৪৮ ঘণ্টার ধর্মঘট । পাশপাশি, এই দু’ই দিনই চলবে ব্যাঙ্ক ধর্মঘট । বন্ধ ব্য়াঙ্ক পরিষেবা । ধর্মঘটের মিশ্র প্রভাব থাকলেও দেশজুড়ে সাধারণ মানুষের হয়রানির ছবি স্পষ্ট ।

চোখ রাখুন-

বনধের সকালে বিক্ষিপ্ত অশান্তি, গ্রেফতার সুজন চক্রবর্তী, অনাদি সাহু, দেখুন ভিডিও

 

Shares

Comments are closed.