রবিবার, নভেম্বর ১৭

পাঁচ রাজ্যের রাজ্যপাল বদল, তামিলনাড়ুর বিজেপি সভাপতিকে পাঠানো হল তেলেঙ্গানার রাজভবনে

দ্য ওয়াল ব্যুরো: দেশের পাঁচ রাজ্যের রাজ্যপাল বদল করল রাষ্ট্রপতি ভবন। তেলেঙ্গানা, হিমাচলপ্রদেশ, কেরালা, মহারাষ্ট্র এবং রাজস্থান—রবিবার বিজ্ঞপ্তি জারি করে এই পাঁচ রাজ্যে রাজ্যপাল নিয়োগ করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

তামিলনাড়ুর বিজেপি রাজ্যসভাপতি ড: তামিলিসাই সৌন্দরারাজনকে তেলেঙ্গানার রাজ্যপালের দায়িত্ব দেওয়া হয়েছে। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বন্দারু দত্তাত্রেয়কে দায়িত্ব দেওয়া হয়েছে  হিমাচলপ্রদেশের। হিমাচল প্রদেশের রাজ্যপাল ছিলেন, আরএক কলরাজ মিশ্র। হিমাচলের রাজ্যপাল ছিলেন কলরাজ মিশ্র। তাঁর জায়গায় বসানো হল দত্তাত্রেয়কে। কলরাজকে করা হয়েছে রাজস্থানের রাজস্থানের রাজ্যপাল। সেখানে দায়িত্বে ছিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী কল্যাণ সিং।

কেরলের রাজ্যপাল করা হয়েছে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী আরিফ মহম্মদ খানকে। ভগৎ সিং কোশিয়ারিকে করা হয়েছে মহারাষ্ট্রের রাজ্যপাল।

তামিলনাড়ুর কঠিন সময়ে বিজেপি-র রাজ্যসভাপতির দায়িত্বে ছিলেন তামিলসাই সৌন্দরারাজন। জয়ললিতা এবং করুণ্নিধির মৃত্যুর পর যে ফাঁক তৈরি হয়েছিল তামিল রাজনীতিতে, সেই সময়ে তাঁর কার্যত উপস্থিতিই ছিল না। ফলে বিজেপি সে ভাবে কিছুই করতে পারেনি দক্ষিণের এই রাজ্যে। পর্যবেক্ষকদের মতে, সে কারণেই সংগঠন থেকে সরিয়ে দেওয়া হয়েছে তাঁকে।

Comments are closed.