শনিবার, মার্চ ২৩

আমার ছেলে হলে সে সেনাবাহিনীতে যোগ দেবে! ঘোষণা করলেন অভিষেক

দ্য ওয়াল ব্যুরো: পুলওয়ামায় ভয়াবহ জঙ্গি হামলায় জওয়ানদের মৃত্যুর আঁচে এখনও ফুটছে গোটা দেশ। যুদ্ধ চেয়ে সরব হয়েছে সোশ্য়াল মিডিয়ার একাংশ। অন্য অংশ প্রশ্ন তুলেছে, যুদ্ধের কথা যাঁরা বলছেন, তাঁরা আদৌ যুদ্ধে যেতে প্রস্তুত কি না। এই আবহেই তৃণমূল যুব কংগ্রেসের জাতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিলেন, তাঁর পুত্র সন্তান হলে, দেশের জন্য ভারতীয় সেনাবাহিনীতে পাঠাবেন তিনি৷

সোশ্যাল মিডিয়ায় তাঁর এই বক্তব্য ভাইরাল হওয়ার পাশাপাশিই উঠেছে  প্রশ্ন। কেন ছেলে হলে তবেই তাকে পাঠাবেন অভিষেক? যে মেয়েটি রয়েছে, তার কথা কেন ভাবছেন না অভিষেক? তা হলে কি তিনি সেনায় যোগ দেওয়ার জন্য মেয়েদের যোগ্য মনে করেন না?

সোমবার দক্ষিণ ২৪ পরগনার বজবজ চড়িয়াল মোড়ে একটি সেতুর উদ্বোধন করতে গিয়েছিলেন ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়৷ সেখানে কাশ্মীরে জঙ্গি হামলা প্রসঙ্গ উল্লেখ করে তিনি ঘোষণা করেন, “আমি এখনই বলে রাখছি, ভবিষ্যতে আমার পুত্র সন্তান হলে সে সেনাবাহিনীতে যোগ দেবে। এর চেয়ে গর্বের আমার কাছে কিছু হবে না।” সেই সঙ্গে প্রতিটি পরিবার থেকেই একজন করে সেনাতে যোগ দেওয়ার আহ্বান জানান তিনি।

জনগণের উদ্দেশে তিনি আরও বলেন, “আপনারাও দেশের পাশে, সেনার পাশে থাকুন৷ জাতি ধর্ম নির্বিশেষে ১৩০ কোটি মানুষ কাঁধে কাঁধ মিলিয়ে যে ভাষায় ওরা বোঝে, সেই ভাষাতেই ওদের জবাব দিতে হবে৷”

তবে অভিষেক তাঁর ভাষণে কেন্দ্রীয় সরকারেরও সমালোচনা করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী খবর রাখেন কার ফ্রিজে কোন খাবার আছে, অথচ জঙ্গি হামলার খবর রাখেন না। 

তিনি আরও দাবি করেন, “এই পাঁচ বছর ধরে মোদী যদি শুধু হিন্দু-মুসলমান, ইডি-সিবিআই না করে কাটাতেন, তা হলে আজকের দিন দেখতে হত না।” তবে শহিদদের এই বলিদানও বৃথা যাবে না বলেও জানান তিনি।
Shares

Comments are closed.