শনিবার, জানুয়ারি ২৫
TheWall
TheWall

ফেসবুকে বিলিতি বান্ধবী, সাহায্য করতে গিয়ে প্রৌঢ় খোয়ালেন সাড়ে ন’লাখ টাকা!

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো: ফেসবুকের ‘বন্ধু’কে সাহায্য করতে গিয়ে সাড়ে ন’লাখ টাকা খোয়ালেন এক প্রৌঢ়। মুম্বইয়ের কান্দিভলি এলাকার এই ঘটনায় এখনও ধরা পড়েনি কেউ।

পুলিশ জানিয়েছে, ফেসবুকে ৬৫ বছরের এক প্রৌঢ় ব্যক্তির সঙ্গে অগাস্ট মাসে ফেসবুকে ‘বন্ধুত্ব’ হয় অভিযুক্ত মহিলার। নিজেকে লিওনি নামে পরিচয় দিয়ে সে জানায়, যে সে জর্ডনে একটি সেলুন চালায়। কিছু দিন পরেই আচমকা একটি ফোন পান প্রৌঢ়। তাঁর দাবি, অমিত বলে পরিচয় দিয়ে এক যুবক জানান, তিনি লিওনির হয়ে ফোন করছেন। লিওনি দিল্লি বিমানবন্দরে এসে খুব বিপদে পড়েছে, কারণ তার কাছে কোনও ভারতীয় মুদ্রা নেই। এ দিকে ২৪ হাজার টাকা না জমা করলে ইমিগ্রেশন পদ্ধতি সম্পূর্ণ হচ্ছে না।

অমিতের অনুরোধে ২৪ হাজার টাকা লিওনির অ্যাকাউন্টে জমা দেন প্রৌঢ়। অমিত আশ্বাস দেয়, লিওনি ধীরে ধীরে টাকা ফিরিয়ে দেবে। কিন্তু টাকা ফেরানো দূরের কথা। এর পরে মাঝে মাঝেই নানা বিপদের কথা বলে টাকা চাইতে থাকে লিওনি। অমিত প্রতি বারই ঘটনাগুলিকে এত বিশ্বাসযোগ্য ভাবে বলত, ‘বন্ধু’কে সাহায্য না করে উপায় থাকত না বলে জানিয়েছেন প্রৌঢ়।

এই করে করে তিন মাস ধরে টাকা দিতে দিতে শেষমেশ অঙ্কটা সাড়ে ন’লাখে পৌঁছলে হুঁশ ফেরে প্রৌঢ়ের। সন্দেহ করেন, কিছু একটা গন্ডগোল হচ্ছে। এর পরেই অমিতের ফোনটি সুইচড অফ হয়ে যায়। সন্দেহ বদলে যায় বিশ্বাসে। তার পরে বুধবার পুলিশে অভিযোগ দায়ের করেন তিনি।

পুলিশ জানিয়েছে, অমিতের কোনও হদিস মেলেনি এখনও। লিওনির পরিচয়ও বোঝা যায়নি। প্রাতমিক তদন্তে অনুমান, বড় কোনও প্রতারণা চক্র রয়েছে এই ঘটনার পিছনে। যারা ফেসবুকে বন্ধুত্ব পাতিয়ে, বিশ্বাস অর্জন করে এভাবেই অনেকের টাকা গায়েব করছে।

Share.

Comments are closed.