মেডিক্যাল কলেজ: মমতার বিরুদ্ধে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে চিঠি লিখলেন মুকুল

0

Get real time updates directly on you device, subscribe now.

    দ্য ওয়াল ব্যুরো: মেডিক্যাল কলেজ কাণ্ডে এ বার রাজ্যের মুখ্যমন্ত্রী তথা স্বাস্থ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দিল্লিতে দরবার করলেন বিজেপি নেতা মুকুল রায়।

    রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জে পি নন্দাকে চিঠি লেখেন মুকুল। তাতেই তিনি মেডিক্যাল কলেজের বর্তমান পরিস্থিতিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের নীরবতা নিয়ে অভিযোগ জানান। সেই সঙ্গে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর হস্তক্ষেপও দাবি করেন।

    ১৮৪ বছরের প্রাচীন কলকাতা মেডিক্যাল কলেজের ঐতিহ্যের কথা উল্লেখ করে মুকুল লেখেন, ন্যায্য দাবিতে ৬ জন মেধাবী ছাত্র ৯ জুলাই থেকে অনশন করছেন। তাঁদের শারীরিক অবস্থা ক্রমশ খারাপের দিকে যাচ্ছে। আর রাজ্যের মুখ্যমন্ত্রী তথা স্বাস্থ্যমন্ত্রীর কোনও সহানুভূতি নেই।

    প্রসঙ্গত বালুরঘাট থেকে ফিরে রবিবারই মেডিক্যাল কলেজে গিয়েছিলেন একদা তৃণমূলের সেকেন্ডম্যান। সেখানে ছাত্ররা তাঁকে জানান, তিনি যদি নাগরিক হিসেবে পাশে দাঁড়ান তো ঠিকাছে। কিন্তু তাঁর রাজনৈতিক স্বার্থের সঙ্গে ছাত্রদের স্বার্থের কোনও মিল নেই। মেডিক্যাল থেকে ফিরেই কেন্ত্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে এই চিঠি লেখেন প্রাক্তন রেলমন্ত্রী।

    রবিবার সকালেই দ্য ওয়াল-এ এক্সক্লুসিভ প্রতিবেদনে প্রকাশ হয়েছিল মুখ্যমন্ত্রী ঘনিষ্ঠ মহলে মেডিক্যালের আন্দোলন-অনশন নিয়ে ‘বিরক্তি’ প্রকাশ করেছেন। এরপর রবিবার সারাদিন ধরে মেডিক্যালের জল অনেক দূর গড়িয়েছে। গণকনভেনশনে উপচে গিয়েছে লেকচার থিয়েটার। উপস্থিত ছিলেন সমাজের নানা স্তরের বিশিষ্ট ব্যক্তিরা। সেই সঙ্গে মুকুলের চিঠি মেডিক্যাল ইস্যুর উত্তেজনা আরও বাড়িয়ে দিলো বলেই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকদের একটা বড় অংশ।

    যদিও শাসক দলের নেতারা মুকুলের এই চিঠিকে খুন একটা আমল দিচ্ছেন না। তৃণমূলের এক নেতার কথায়, ‘মুকুলের অবস্থা এখন গাঁয়ে মানে না আপনি মোড়ল। ওঁ কী লিখল তাতে কিছু যায় আসে না।’

Get real time updates directly on you device, subscribe now.

You might also like

Leave A Reply

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More