গভীর রাতে বিধায়কদের নিয়ে রওনা হল বাস

0

Get real time updates directly on you device, subscribe now.

    দ্য ওয়াল ব্যুরো: টান টান থ্রিলার।

    বৃহস্পতিবার রাত সোয়া বারোটা। দুটো লাক্সারি বাস হু হু করে ছুটে চলেছে হাইওয়ে দিয়ে। বাসের ভিতরে রয়েছেন ১১৬ জন বিধায়ক। কর্নাটকের বিধানসভা নির্বাচনে সদ্য জিতে এসেছেন কংগ্রেস কিংবা জেডি এসের টিকিটে। আশঙ্কা করা হচ্ছে বিজেপি টোপ দিয়ে তাঁদের অনেককে দলে ভিড়িয়ে নিতে পারে।

    দু’টি বাস কোথায় যাচ্ছে?

    ঠিকঠাক জানেন না বিধায়করাও। তবে শোনা গিয়েছে তাঁদের নিয়ে যাওয়া হবে হায়দরাবাদে।

    এক ঘন্টা পর থেমে গেল একটি বাস। সেই বাস থেকে কয়েকজন বিধায়ক নেমে পড়লেন। তাঁদের জন্য তৃতীয় একটি বাস হাজির। সেই বাসে শোওয়ার ব্যবস্থা আছে। বিধায়কদের মধ্যে যাঁদের বয়স বেশি তাঁদের জন্য ওই বাসে বিশ্রামের ব্যবস্থা আছে।

    বৃহস্পতিবার সকালে বি এস ইয়েদুরাপ্পা শপথ নেওয়ার পরেই কংগ্রেস ও জেডি ইউয়ের বিধায়কদের নিরাপদ স্থানে সরিয়ে ফেলার চেষ্টা শুরু হয়। দিনভর কংগ্রেস বিধায়কদের রাখা হয় ঈগলটন হোটেলে। জেডি এস বিধায়করা সাংগ্রি লা নামে ওপর এক হোটেলে ছিলেন।
    প্রথমে তাঁদের কেরলের কোচিতেও নিয়ে যাওয়ার চেষ্টা হয়েছিল। কিন্তু সেখানে কোনও হোটেলে ঘর পাওয়া যায়নি। অভিযোগ, বিজেপি নাকি হোটেল মালিকদের চাপ দিয়েছিল যাতে কেউ কংগ্রেসকে ঘর না দেয়।

    তারপর চ্যাটার্ড ফ্লাইটে তাঁদের বেঙ্গালুরুর বাইরে উড়িয়ে নিয়ে যাওয়ার চেষ্টা হয়। কথা ছিল রাত সাড়ে এগারটার সময়ে বিধায়কদের নিয়ে উড়বে প্লেন। কিন্তু শেষ মুহূর্তে জানা যায়, বিমান ওড়ার পারমিশন বাতিল করে দেওয়া হয়েছে।

    আধ ঘটার মধ্যে জোগাড় হয়ে যায় দুটি বাস। হোটেল থেকে বিধায়কদের নিয়ে রওনা হয়।

    আট ঘন্টা ধরে চলার পরে রাস্তার ধরে এক হোটেলে থামে বাস। টি ব্রেক। জায়গাটা হায়দরাবাদ থেকে ৮০ কিলোমিটার দূরে। সেকথা শুনে বিধায়করা বুঝতে পারেন, তাঁদের নিয়ে যাওয়া হচ্ছে ওই শহরেই।

Get real time updates directly on you device, subscribe now.

You might also like

Leave A Reply

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More