মঙ্গলবার, আগস্ট ২০

বিয়ে একটা মৃতপ্রায় প্রতিষ্ঠান, এতে আমার বিশ্বাস নেই-বললেন ‘ভাইজান’

দ্য ওয়াল ব্যুরো: যার বিয়ে তার হুঁশ নেই, পাড়াপড়শির ঘুম নেই।  এই প্রবাদটা সিলভার স্ক্রিনের যে অভিনেতার ক্ষেত্রে খাটে, তিনি সটান বলে দিলেন, “বিয়ে নামক প্রতিষ্ঠানে আমার কোনও বিশ্বাস নেই।  আমার মনে হয় , এটা একটা মৃতপ্রায় প্রতিষ্ঠান।  তবে হ্যাঁ, সখ্য কারো সাথে থাকলে বা কম্পেনিয়নশিপ হলে সেটা আলাদা ব্যাপার , তাতে আছি আমি। ” এ কথা কে বললেন, তা বুঝতে খুব বড় ফিল্ম ক্রিটিক হওয়ার দরকার নেই।  তবু যাঁরা বুঝলেন না, তাঁদের জন্য বলে দেওয়া ভালো, এই বক্তব্য স্বয়ং ‘ভাইজান’-এর।  হ্যাঁ, সলমন খান এ কথা বললেন এবার।

তাঁর কবে বিয়ে হবে তা নিয়ে তাঁর সমালোচক থেকে গুণগ্রাহী কেউই বলতে বাকি রাখেননি।  তাঁর বয়স ৫০ পেরিয়েছে ইতিমধ্যেই।  তাহলে এবার কবে তাঁকে দেখা যাবে বর বেশে তা নিয়ে নেটিজেন থেকে সিটিজেন, কারোরই আগ্রহের শেষ নেই।  ঈদ মানেই তাঁর সিনেমা রিলিজ়।  এবারও তার অন্যথা হচ্ছে না।  ভাইজানের সিনেমা ‘ভারত’ মুক্তি পাচ্ছে এই ঈদে।  ছবির পরিচালক আলি আব্বাস জ়াফর।  সিনেমাতে সল্লু মিঞার ক্যাটও রয়েছেন।  ক্যাটরিনা ছাড়াও বিভিন্ন চরিত্রে দেখা যাবে, তব্বু, সুনীল গ্রোভার, জ্যাকি শ্রফ, দিশা পাটানিকেও।  ২০১৪-এর দক্ষিণ কোরিয়ার বিখ্যাত ছবি ‘Ode to my Father’-এর অনুপ্রেরণায় তৈরি হয়েছে ছবিটা।  এখানে স্বাধীনতার পর থেকে বদলে যাওয়া দেশের ছবিটা তুলে ধরা হয়েছে।  এই সিনেমায় সলমনই রয়েছেন নাম ভূমিকায়।  ভারতের বয়স এখানে ৭০ বছর।  সেই বৃদ্ধের ভূমিকায় তাঁকে সেই মতো মেকআপও নিতে হয়েছে।  সব মিলিয়ে ছবির প্রচারও চলছে জোরকদমে।

এই ছবির প্রচারেই ‘বম্বে টাইমস্’ কে দেওয়া সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।  তবে সলমনকে যে বারবার দেখা যায় বাচ্চাদের নিয়ে বেশ আবেগপ্রবণ হতে, তাহলে বিয়ে না করলে কখনও পিতৃত্বের স্বাদ পাবেন কী করে? এই প্রশ্নের জবাবেও নায়ক মাঠের বাইরে বল ফেলে বলেন, যখন যা হবে, নিশ্চয় দেখা যাবে।  সময় মতো যা হওয়ার তাই হবে।

বলিউডে ইতিমধ্যেই গাঁটছড়া বেধেছেন প্রিয়ঙ্কা-নিক, দীপিকা-রণবীর, অনুষ্কা-বিরাট।  তাই আস্তে আস্তে সকলে বিয়ে করে নিলেও কবে সলমন খান বিয়ে করবেন, তা কিন্তু বলা যাচ্ছে না।

Comments are closed.