বৃহস্পতিবার, জানুয়ারি ২৩
TheWall
TheWall

সাইবার-সচেতনতায় উদ্যোগী দেব! ভয়াবহ অভিজ্ঞতার কথা জানালেন অরুণিমা, মানালি

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো: সাইবার ক্রাইম। শব্দটা এখন আর মোটেও নতুন নয়, সর্বব্যাপী ইন্টারনেটের কল্যাণে। যেন আর পাঁচটা অপরাধের মতোই এ-ও এক নিত্যনৈমিত্তিক ব্যাপার। ওয়েব মাফিয়াদের ফাঁদে পা দিয়ে বিপদে পড়ার ঘটনা আকছার সামনে আসে আজকাল। আর এই তালিকায় সেলিব্রিটি থেকে সাধারণ মানুষ, কেউ বাদ নেই। ঠিক যেমন সাইবার ক্রাইমের ফাঁদে পড়েছেন টলিউডের অভিনেত্রী অরুণিমা ঘোষ। আর সেই কাহিনিই তিনি শেয়ার করলেন অভিনেতা দেবের সঙ্গে। দেব এন্টারটেনমেন্টের টুইটার পাতায় প্রকাশিত হল সেটি।

অরুনিমা জানান, একটি লোক প্রথমে তাঁকে দিনের পর দিন ইনস্টাগ্রামে একের পর এক মেসেজ পাঠাতে শুরু করে। প্রথমে খুব সাধারণ কথা বলে, তার পরে আরও কিছু ভাল-ভাল কথা বলে ভাব জমায়। কিন্তু এর পরেই শুরু হয় সমস্যা। সোশ্যাল মিডিয়ার ভার্চুয়াল জগত থেকে রিয়্যালিটিতেও বিরক্ত করতে শুরু করে লোকটি। অরুণিমার বাড়ি থেকে শপিং মল সর্বত্রই পিছু নেওয়া শুরু করে। এমনই এক ভয়ানক অভিজ্ঞতার কথা প্রকাশ্যে এনেছেন অভিনেত্রী অরুণিমা।

বার্তা দিয়েছেন, সচেতন না হলেই সাইবার অপরাধের ফাঁদে আটকে যাওয়ার ঘোর সম্ভাবনা রয়েছে। কখন, কী ভাবে নিজেদের অজান্তেই শিকার হয়ে যাবেন, তা হয়তো বুঝতেই পারবেন না নেটিজেনরা। দেখুন তাঁর বক্তব্যের ভিডিও।

অরুণিমা একা নন, সদ্য রিলিজ় হওয়া সিনেমা গোত্রর অভিনেত্রী মানালি দে-রও একই অভিজ্ঞতা রয়েছে। তিনিও অরুণিমার মতোই সাইবার ফাঁদে পড়ার অভিজ্ঞতা সকলের সঙ্গে ভাগ করে নিয়েছেন। তাঁর অভিজ্ঞতার কথা জানতে দেখুন ভিডিও।

ইন্টারনেট জগতের এই অপরাধের ঘটনার উপরে ভিত্তি করেই তৈরি হয়েছে কমলেশ্বর মুখোপাধ্যায় এবং দেবের নতুন ছবি ‘পাসওয়ার্ড’। পরমব্রত-পাওলি অভিনীত ছবিটি মুক্তি পেতে চলেছে ২ অক্টোবর। এর আগেই সাইবার ক্রাইম নিয়ে সচেতনতা গড়ে তুলতে উদ্যোগী হয়েছেন দেব। তাঁর কথায়, “শুধু সিনেমা করা নয়, সচেতনতা গড়ে তোলাও আমাদের দায়িত্ব। সেই কারণেই দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চার্স পেজের তরফে সাধারণ মানুষ থেকে অভিনেত্রী– সকলের হেনস্থার কথা শেয়ার করে সকলকে সচেতন করা হচ্ছে। বক্তব্য একটাই, সতর্ক থাকুন, কারণ আপনিও নজরবন্দি।”

Share.

Comments are closed.