মঙ্গলবার, অক্টোবর ১৫

পরচুলার নীচে লুকোনো এক কেজি সোনা! বিমানবন্দরে গ্রেফতার পাচারকারী

দ্য ওয়াল ব্যুরো: দিব্যি স্যুটেড-বুটেড ভদ্রলোক। সেই সঙ্গে একমাথা বাবরি চুল তাঁর। শার্জা থেকে কেরলের কোচি বিমানবন্দরে এসে নেমেছেন। কিন্তু শার্জা বিমানবন্দর থেকে সোজা চলে এলেও, কোচি বিমানবন্দর থেকে বেরোতে গিয়ে তাঁকে আটকালেন নিরাপত্তারক্ষীরা। অভিযোগ, মাথাভর্তি চুলের তলায় তিনি লুকিয়ে এনেছেন এক কেজি সোনা!

কেরলের মলপ্পুরমের বাসিন্দা নৌশাদ নামের ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, শুক্রবার বিমানবন্দর থেকে বেরোনোর সময়ে মেটাল ডিটেক্টরে ধরা পড়ে অসঙ্গতি। তার পরে তাঁর গোটা শরীর ভাল করে পরীক্ষা করা হয়। কিন্তু কিছুই পাওয়া যায়নি। শেষে দেখা যায়, তাঁর মাথায় পরচুলা। আর তার নীচেই লুকোনো রয়েছে সোনার তাল!

কাস্টমস সূত্রের খবর, নিজের মাথার আসল চুল ছেঁটে প্রথমে ন্যাড়া হয়ে যান ওই ব্যক্তি। তার পরে কালো প্লাস্টিকে মুড়ে মাথার চামড়ায় ভাল করে লাগিয়ে নেন সোনার তাল। তার ওপর দিয়ে গলিয়ে নেন পরচুলা। ফলে বাইরে থেকে দেখে কিছুই বোঝার উপায় ছিল না। কিন্তু নিরাপত্তারক্ষীদের নজর এড়াতে পারেননি শেষমেশ।

কয়েক মাস আগেই বার্সালোনা বিমানবন্দরে এক যুবক ধরা পড়েছিলেন পরচুলার নীচে কোকেন পাচার করতে গিয়ে। ২৪ লক্ষ টাকার কোকেন লুকিয়ে রেখেছিলেন তিনি। তার পরে ফের সামনে এল কেরলের এই ঘটনা।

Comments are closed.