মঙ্গলবার, জানুয়ারি ২৮
TheWall
TheWall

যিনি আমাদের দেশ চালাচ্ছেন, তিনি হিংসায় বিশ্বাসী, মোদীকে কটাক্ষ রাহুলের

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো : দেশ জুড়ে মহিলাদের ওপরে বেড়ে চলা হিংসার জন্য কার্যত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দায়ী করলেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী। নিজের নির্বাচন কেন্দ্র ওয়ানাড়ে শনিবার তিনি দলীয় কর্মীদের সঙ্গে বৈঠক করেন। তিনি বলেন, “সারা বিশ্বে ভারত এখন রেপ ক্যাপিটাল বলে পরিচিত। বিদেশিরা প্রশ্ন করেন, ভারতীয়রা কেন তাদের বোন ও মেয়েদের রক্ষা করতে পারে না?”

উন্নাওয়ের ধর্ষিতাকে পুড়িয়ে মারার ঘটনা নিয়ে ক্ষোভ দেখা দিয়েছে দেশ জুড়ে। রাহুল বলেন, “আমাদের বিভিন্ন প্রতিষ্ঠান ভেঙে পড়েছে। সেজন্যই মানুষ নিজেদের হাতে আইন তুলে নিচ্ছে। কারণ যিনি এখন দেশ চালাচ্ছেন, তিনি হিংসায় বিশ্বাসী। সর্বত্র গায়ের জোর দেখাতে চান।”

উন্নাওয়ে অপর এক ধর্ষণের অভিযোগে এখন বন্দি আছেন বিজেপির বিধায়ক কুলদীপ সেনগার। তাঁর কথা উল্লেখ করে রাহুল বলেন, “উত্তরপ্রদেশের এক বিধায়ক ধর্ষণে অভিযুক্ত। অথচ প্রধানমন্ত্রী একটি কথাও বলছেন না।”

গত এক বছর জেলে আছেন বিজেপির বিধায়ক কুলদীপ সেনগার। এর মধ্যে মাঝে মাঝেই অভিযোগ উঠেছে, ধর্ষিতার পরিবারকে হুমকি দিচ্ছে কুলদীপের সাঙ্গপাঙ্গরা। গত রবিবার অভিযোগকারিণী গাড়ি দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছে। কুলদীপই জেল থেকে চক্রান্ত করে দুর্ঘটনা ঘটিয়েছেন বলে অভিযোগ। দুর্ঘটনা নিয়ে সিবিআই তদন্ত হচ্ছে। এই অবস্থায় বৃহস্পতিবার জানা গেল, কুলদীপকে বহিষ্কার করেছে বিজেপি।

অভিযোগ, ২০১৭ সালে এক কিশোরী কুলদীপের কাছে চাকরি চাইতে যায়। কুলদীপ মেয়েটিকে ধর্ষণ করেন। পরে বিধায়ককে আটক করা হয়। গত রবিবার অভিযোগকারিণী সপরিবারে রায় বরেলিতে গিয়েছিল। ফেরার পথে একটি ট্রাক তাদের গাড়িতে ধাক্কা মারে। দু’জন নিহত হন। অভিযোগকারিণী নিজেও গুরুতর আহত হয়েছে। তাকে হাসপাতালে লাইফ সাপোর্ট সিস্টেমে রাখা হয়েছে।

মেয়েটির বাড়ির লোকের দাবি, জেলে কুলদীপের কাছে মোবাইল আছে। বন্দি অবস্থাতেও বিধায়ক তাঁদের পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছেন। বিধায়কের ঘনিষ্ঠরা নিয়মিত তাঁদের হুমকি দিচ্ছে।

রবিবারের দুর্ঘটনার পরে মেয়েটির কাকা যে এফআইআর করেছেন, তাতেও কুলদীপের নাম আছে।

চারবারের এমএলএ কুলদীপের বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে দেশ জুড়ে হইচই শুরু হয়। লোকসভায় বিষয়টি তোলে কংগ্রেস, সমাজবাদী পার্টি ও বহুজন সমাজ পার্টি। কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা গান্ধী বঢড়া টুইটে বিজেপিকে আক্রমণ করে বলেন, তোমরা কুলদীপ সেনগারের মতো লোককে রক্ষা কর আর যারা তাদের হাতে অত্যাচারিত হয়, তাদের অসহায় অবস্থায় ফেলে রাখো।

Share.

Comments are closed.