মঙ্গলবার, জানুয়ারি ২৮
TheWall
TheWall

বাঙালি তন্ময়ের বিদেশিনী বান্ধবী, গচ্চা গেল প্রায় আট লাখ টাকা

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য‌ ওয়াল ব্যুরো: ফেসবুকের মাধ্যমে বিদেশি সুন্দরী রমণীর সঙ্গে বন্ধুত্ব পাতিয়ে প্রায় আট লাখ টাকা প্রতারণার শিকার এক ব্যক্তি। শিবপুর থানা এলাকার বাসিন্দা ওই প্রতারিত ব্যক্তির নাম তন্ময় ঘোষ। পেশায় তিনি একজন অ্যাকাউন্টটেন্ট।

হাওড়া সিটি পুলিশ সূত্রে খবর, শিবপুরে ধর্মতলা লেনের বাসিন্দা তন্ময় ঘোষের সঙ্গে কয়েক মাস আগে ফেসবুকের মাধ্যমে পরিচয় হয় নিকোল অ্যাড্রিল নামে এক বিদেশিনীর। ওই বিদেশিনী নিজেকে লন্ডনবাসী হিসাবে পরিচয় দেন। ফেসবুক, হোয়াটসঅ্যাপে এবং ফোনে কথাবার্তার মাধ্যমে বন্ধুত্ব যখন বেশ কিছুটা গভীর হয় তখন ওই মহিলা তন্ময়বাবুকে বলেন তিনি কলকাতায় এসে তার সঙ্গে দেখা করতে চান। আর দেশ ঘুরে দেখতে চান।

গত ১৫ অক্টোবর ওই মহিলা তন্ময়বাবুকে ফোনে বলেন তিনি মুম্বাই এয়ারপোর্টে আছেন এবং তার সঙ্গে ৪০ হাজার পাউন্ড-সহ বেশ কিছু মূল্যবান সামগ্রী রয়েছে। কাস্টমস সেই টাকা ও সামগ্রী আটকে দিয়েছে মুম্বই এয়ারপোর্টে। ওই মহিলা তন্ময়বাবুকে জানান, যদি তিনি কাস্টমস ফি বাবদ সাত লাখ ৮৩ হাজার ২০০ টাকা তার অ্যাকাউন্টে ট্রান্সফার করেন তাহলে তিনি এয়ারপোর্ট থেকে ছাড়া পাবেন। পরে তাকে সমস্ত টাকা ফেরত দেওয়া হবে এমন কথাও জানান বান্ধবী। এর পরে তন্ময়বাবু কয়েক দফায় ওই টাকা তার অ্যাকাউন্টে ট্রান্সফার করেন । টাকা পাওয়ার পর থেকে ওই বিদেশিনী যাবতীয় যোগাযোগ বন্ধ করে দেয়।

পরে তন্ময়বাবু বুঝতে পারেন তিনি প্রতারিত হয়েছেন। শেষে শিবপুর থানায় লিখিত ভাবে অভিযোগ দায়ের করেন । হাওড়া সিটি পুলিশের সাইবার শেল গোটা ঘটনার তদন্ত শুরু করেছে। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান এই ঘটনার পিছনে এক সংঘটিত চক্র কাজ করছে এবং এর প‌িছনে একাধিক মাথা রয়েছে। ওই মহিলা সত্যিই বিদেশিনী কিনা সেটাও খতিয়ে দেখা হচ্ছে।

Share.

Comments are closed.