সোমবার, ডিসেম্বর ১৬
TheWall
TheWall

শোভনের জায়গায় রত্না, কমিটি গড়ে জোড়া বার্তা দিলেন মমতা

দ্য ওয়াল ব্যুরো: কলকাতা পুরসভার ১৩১ নম্বর ওয়ার্ডের উন্নয়নের কাজ দেখতে কমিটি গড়লেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই কমিটির মাথায় রত্না চট্টোপাধ্যায়। শোভন চট্টোপাধ্যায়ের জেতা ওই ওয়ার্ডে আগামী পুরভোটে কি তবে রত্নার প্রার্থী হওয়া পাকা? নতুন করে এই প্রশ্ন উঠল কমিটি গড়ার পরে।

শুক্রবার বেহালার ১৯ জন কাউন্সিলরকে বিধানসভায় ডেকে পাঠান তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁদের সঙ্গে মুখোমুখি কথাও বলেন। তৃণমূল সূত্রে খবর, কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায় ও তাঁর অনুগামী ১৯ জন কাউন্সিলরকে নিয়ে রীতিমতো চিন্তায় আছে তৃণমূল কংগ্রেস। রাজ্যে একের পর এক পুরসভা বিজেপির হাতে চলে যাওয়ার সময়ে শোভন চট্টোপাধ্যায় অনুগামীদের নিয়ে চিন্তা বাড়ছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের একদা স্নেহের কানন এখন বিজেপি-র সংস্পর্শে আছেন বলেই মনে করেন তৃণমূলনেত্রী। সেই শোভনকে দিয়েই বিজেপি কলকাতা পুরসভা ভাঙার চেষ্টা করতে পারে বলে আশঙ্কা।

এদিনের বৈঠকে হাজির ছিলেন নেত্রীর তলব পাওয়া ১৬ কাউন্সিলর। তাঁদের সঙ্গে মুখ্যমন্ত্রী বিধানসভায় কথা বলেন। সকলকে মন দিয়ে কাজ করতে বলার পাশাপাশি তিনি জানান শোভন চট্টোপাধ্যায়ের জেতা ১৩১ নম্বর ওয়ার্ডের কাজকর্ম এখন থেকে দেখবে শোভন-জায়া রত্না চট্টোপাধ্যায়। তিন জনের একটি কমিটি গঠনের কথা জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই কমিটির মাথায় থাকবেন রত্না। সঙ্গে থাকবেন ১৩০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তথা কলকাতা পুরসভার মেয়র পরিষদ সদস্য (শিক্ষা) অভিজিৎ মুখোপাধ্যায়। যুব তৃণমূল কংগ্রেস সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ বলে পরিচিত অভিজিৎ ছাড়াও থাকবেন ১২৯ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর অঞ্জন দাস।

তৃণমূল কংগ্রেস নেতৃত্ব মনে করছে, এদিন এই কমিটি গড়ে দিয়ে এক ঢিলে দুই পাখি মারলেন নেত্রী। এক দিকে, তিনি বুঝিয়ে দিলেন শোভন চট্টোপাধ্যায়ের সঙ্গে দলের যে দূরত্ব তৈরি হয়েছে তা কমার কোনও লক্ষণ নেই। অন্য দিকে, দল শোভনের জায়গায় তাঁর স্ত্রী রত্নাকেই প্রাধান্য দিচ্ছে।

Comments are closed.