রবিবার, ডিসেম্বর ৮
TheWall
TheWall

২ কোটি নয়, ২ জনের গায়ে হাত দিয়ে দেখাক, বিজেপিকে হুঁশিয়ারি মমতার

দ্য ওয়াল ব্যুরো: বুধবার হুঁশিয়ারি দিয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বৃহস্পতিবার তার জবাবে পাল্টা হুঁশিয়ারি তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। দিলীপ ঘোষ বলেছিলেন, এনআরসির মাধ্যমে বাংলা থেকে দু’কোটি মানুষকে তাড়ানো হবে। এর জবাবে মমতার হুঁশিয়ারি, দু’কোটি তো পরের কথা, আগে বাংলার দুজন মানুষের গায়ে হাত দিয়ে দেখাক! এনআরসি-র প্রতিবাদে শ্যামবাজারের সভা থেকে কেন্দ্রীয় সরকারকে এমনই হুঁশিয়ারি দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন এনআরসি-র প্রতিবাদে সিঁথির মোড় থেকে শ্যামবাজার পর্যন্ত মিছিল করেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মিছিল শেষে শ্যামবাজার পাঁচ মাথার মোড়ে সভা করেন তিনি। সভার শুরু থেকেই এনআরসি-র প্রতিবাদে কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়াতে থাকেন তিনি। মমতা বলেন, “বাংলায় এনআরসি হবে না। বাংলা কখনও মাথা নত করবে না।” এরপরই কেন্দ্রকে হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, “বাংলায় ২ কোটি তো দূরের কথা, আগে ২ জনের গায়ে হাত দিয়ে দেখাও।”

এদিন তৃণমূলনেত্রী বলেন, “এই লড়াই অস্বিত্ব রক্ষার লড়াই। কেন স্বাধীন নাগরিক পরাধীন হবে? আরেকবার ভারত ভাগের চেষ্টা করবেন না। তা মেনে নেবে না বাংলা।” তিনি বলেন, “আমি বেঁচে থাকতে এনআরসি চালু করতে পারবেন না। আর আমি আমার আগামী চার প্রজন্মও এমন তৈরি করে যাচ্ছি, যে তখনও কেউ এনআরসি চালু করতে পারবে না।”

অসমের এনআরসি প্রসঙ্গ টেনে এনে তিনি হুঁশিয়ারি দেন, “পুলিস দিয়ে অসমকে চুপ করালেও বাংলা কিন্তু থেমে থাকবে না। আগুন নিয়ে খেলবেন না।” এনআরসি ঠেকাতে যে আন্দোলনই একমাত্র পথ, তা বিধানসভায় দাঁড়িয়েই ঘোষণা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর এদিনের সভামঞ্চ থেকে সেই একই বার্তা দেন তিনি।

Comments are closed.