বৃহস্পতিবার, নভেম্বর ২১
TheWall
TheWall

Breaking: কলেজ শিক্ষকদের বড় উপহার, এবার ইউজিসি হারে বেতনের ঘোষণা মমতার

দ্য ওয়াল ব্যুরো: এ যেন পুজোর পরেও বোনাস। পুজোর আগে ষষ্ঠ বেতন কমিশন ঘোষণা করে রাজ্য সরকার। ২০২০ সালের ১ জানুয়ারি থেকে কার্যকর হবে নতুন বেতন। পুজো মিটতেই এবার ইউজিসি হারে বেতনের ঘোষণা। সেটাও লাগু হবে ২০২০ সালের ১ জানুয়ারি থেকে। তবে কোনও রকম এরিয়ার দেবে না সরকার। সোমবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে কলেজ শিক্ষকদের নিয়ে এক অনুষ্ঠানে এই ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রাজ্যে ইউজিসির সংশোধিত বেতন কাঠামো চালু হলেও কোনও রকম এরিয়ার মিলছে না। তার পরিবর্তে ২০১৬-১৯ তিন বছর ৩ শতাংশ হারে বেতনবৃদ্ধি হবে। এককালীন এই টাকা দেওয়া হবে কলেজ শিক্ষক দের। ইউজিসি হারে বেতন দীর্ঘদিনের দাবি কলেজ শিক্ষকদের। এনিয়ে মামলা মোকদ্দমাও হয়েছে। কলেজ শিক্ষকদের দাবি ছিল, ২০১৬ সাল থেকেই কার্যকর হোক ইউজিসি হারে বেতন। তা না হওয়ায় কলেজ শিক্ষকরা যে খুশি নন তা এদিনের নেতাজি ইনডোরের সভাতেও লক্ষ করা গিয়েছে। মুখ্যমন্ত্রী বারবার জানতে চেয়েছেন, আপনারা খুশি তো? কিন্তু মুখ্যমন্ত্রীকে খুশি করা উত্তর আসেনি স্টেডিয়াম থেকে।

এদিন মুখ্যমন্ত্রীকে বলতে শোনা যায়, “যতটুকু পারছি, ততটুকুই করছি। এমন কিছু বলব না যেটা করতে পারব না। ঘোষণা করে ঘরে ঢুকে যাব, তেমন কাজ আমি করি না।” একইসঙ্গে তিনি জানিয়েছেন, নতুন হারে বেতন দিতে সরকারের প্রতিমাসে খরচ হবে বাড়তি ১হাজার কোটি টাকা।

Comments are closed.