মঙ্গলবার, নভেম্বর ১২

নোবেলজয়ী অভিজিৎকে ‘অভিষেক’ বললেন মমতা, রইল সেই ভিডিও

দ্য ওয়াল ব্যুরো: সোমবার অর্থনীতিতে নোবেল পুরস্কার প্রাপকের নাম ঘোষণা হয়েছে। পুরস্কৃত হচ্ছেন আদতে কলকাতার বাসিন্দা অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়। সেই দিনেই তার আগে বিসিসিআই সভপতি পদ বিনা লড়াইয়ে জিতে যান সৌরভ গঙ্গোপাধ্যায়। দু’জনকেই টুইট করে শুভেচ্ছা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই দুই গর্বের ঘটনার পরে এদিনই প্রথমবার সাংবাদিকদের মুখোমুখি হন মুখ্যমন্ত্রী। আর সেখানেই পর পর দু’বার অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের নাম বলতে গিয়ে ভুল করে ‘অভিষেক’ বলেন মমতা।

এদিন রাজ্য মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিক সম্মেলনের সময়ে প্রথমে মুখ্যমন্ত্রীর মুখে ‘অভিষেক বন্দ্যোপাধ্যায়’ শুনে কানের ভুল মনে হলেও পরে তা স্পষ্ট হয়ে যায় যে ‘অভিজিৎ’ নয়, ‘অভিষেক’-ই বলেছেন মুখ্যমন্ত্রী। তবে এটা ঠিক যে ভুল করেই এমনটা বলে ফেলেছেন তিনি।

এদিন সাংবাদিক সম্মেলনে অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে যাবেন বলে জানান মমতা। এর কিছুক্ষণ পরেই চলে যান বালিগঞ্জের বাড়িতে। সঙ্গে যান মন্ত্রী ইন্দ্রনীল সেন। সেখানে গিয়ে অবশ্য ভুল নাম বলেননি মুখ্যমন্ত্রী।

নিছকই ভুল, তবু এদিন পর পর দু’বার ‘অভিষেক বন্দ্যোপাধ্যায়’ বলায় রাজনৈতিক মহলে আলোচনা শুরু হয়ে যায়। প্রশ্ন উঠেছে– কলকাতার গর্ব, বাঙালীর গর্ব নোবেলজয়ীর নাম কী করি ভুল বললেন মুখ্যমন্ত্রী?

আরও পড়ুন

কিছু মৃত্যু হবেই, তবুও বন্ধ হবে না পর্বতারোহণ, আকর্ষণ যে দুর্নিবার

Comments are closed.