বৃহস্পতিবার, জুলাই ১৮

সব্যসাচী বনাম তৃণমূল লড়াই তুঙ্গে, ফিরহাদের বৈঠকে হাজির প্রায় সব কাউন্সিলর

দ্য ওয়াল ব্যুরো: বিধাননগরের মেয়র পদ থেকে সব্যসাচী দত্তকে সরাতে চূড়ান্ত প্রস্তুতি কি তবে শুরু করে দিল তৃণমূল কংগ্রেস? এমনই প্রশ্ন তৈরি হয়ে গেল রবিবার।

বিধাননগর পুরসভার কাউন্সিলরদের নিয়ে বৈঠকে ফিরহাদ হাকিম। রবিবার দুপুরে তৃণমূল ভবনে এই বৈঠক হাজির বিধাননগর পুরসভার সংখ্যাগরিষ্ঠ কাউন্সিলর। মোট ৩৯ জন কাউন্সিলারের মধ্যে সব্যসাচী দত্তকে বাদ দিয়ে ডাকা হয়েছিল ৩৮ জনকে। এর মধ্যে ৩৬ জন এসেছেন বলে খবর। বৈঠকে রয়েছেন সুজিত বসুও।

শনিবারই এই বৈঠক ডাকা হয়। সেই বৈঠকের খবর শুনে তিনি কিছুই জানেন না বলে জানিয়েছিলেন সব্যসাচী দত্ত। এদিনও একই সুরে তিনি যেন আকাশ থেকে পড়লেন। তাঁর সঙ্গে কি তবে কাউন্সিলররা নেই? এমন প্রশ্নের উত্তরেও ভাঙবেন তবু মচকাবেন না মনোভাব প্রকাশ করে সব্যসাচীর জবাব, বৃষ্টি হলে তবেই তিনি ছাতা খুলবেন, রেনকোট পরবেন। তাঁর প্রতি অনাস্থা প্রস্তাব এলে কী হবে তা নিয়ে প্রশ্নের জবাবে সাংবাদিকদের সব্যাসাচীর বক্তব্য, সময়ে সব বোঝা যাবে।

বিধাননগরে মেয়র সব্যসাচী দত্ত এবং কাউন্সিলদের একাংশের দ্বন্দ্ব প্রকাশ্যে এসেছে আগেই। সব্যসাচীর বিরুদ্ধে সংবাদমাধ্যমের সামনে মুখ খুলতে দেখা গিয়েছে ডেপুটি-মেয়র তাপস চট্টোপাধ্যায়কে। সম্প্রতি পুরসভার বোর্ড মিটিংয়ে গরহাজির ছিলেন একাধিক কাউন্সিলর। ক্ষুব্ধ কাউন্সিলরদের বক্তব্য, সব্যসাচী দল-বিরোধী কাজ করেছেন। কাউন্সিলরদের নিয়ে দ্রুত বৈঠক ডাকার জন্য তৃণমূল নেতৃত্বের কাছে আবেদন করেছিলেন তাঁরা। সেই মতো বৈঠক ডাকা নিয়ে তৃণমূল কংগ্রেসের মধ্যে অনেক দ্বিধা ছিল। অবশেষে সেই বৈঠক ডাকা হয়েছে। আর তা নিয়ে নতুন করে তৃণমূল বনাম সব্যসাচী লড়াই জমে উঠল।

Comments are closed.