প্রকাশ্যে শৌচকর্মের জেরে ফের খুন! এবার শিকার ১৮ মাসের একরত্তি শিশু

দ্য ওয়াল ব্যুরো: প্রকাশ্যে শৌচকর্ম করা নিয়ে বচসার জেরে হাতাহাতি বেঁধে গেল দুই পরিবারের মধ্যে। আর এর মাঝে পড়ে খুন হয়ে গেল ১৮ মাসের এক শিশু! ঘটনাস্থল সেই ভোপাল!

দিন কয়েক আগে ভোপালেরই শিবপুরী এলাকায় প্রকাশ্যে শৌচকর্ম করার ‘অপরাধে’ পিটিয়ে খুন করা হয়েছিল রোশনি ও অবিনাশ নামের ১০-১২ বছরের দুই দলিত শিশুকে। এবারের সাগর জেলার ঘটনায় নিহতের বয়স মোটে দেড় বছর!

পুলিশ জানিয়েছে, ভাংগড় গ্রামের বাসিন্দা উমেশ সিংয়ের সাত বছরের ছেলে রাস্তায় প্রস্রাব করছিল বলে অভিযোগ। খোলা রাস্তায় কেন প্রস্রাব করবে, তাই নিয়ে বচসা শুরু করেন প্রতিবেশী মোহর সিং। তিনি উমেশকে সতর্ক করে বলেন, এমনটা যেন আর না হয়। এ কথা শুনেই উমেশ ও তাঁর বাবা রাম সিং খেপে যান বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা।

অভিযোগ, এই বচসার কিছুক্ষণ পরেই রাম ও উমেশ লাঠিসোঁটা নিয়ে এসে মোহরের উপর হামলা চালায়। পুলিশ জানিয়েছে, এই মারামারির মাঝে পড়ে যায় মোহরের ১৮ মাসের শিশু ভগবান। হঠাৎই তার মাথায় লাঠির আঘাত লাগে সজোরে। এবং ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পুলিশ দুই পরিবারের সদস্যদেরই গ্রেফতার করেছে।

সাগরের পুলিশ সুপার অমিত সাংঘি জানিয়েছেন, “দুটি পরিবারই আদিবাসী। তবে এই ঘটনা খোলা জায়গায় মল-মূত্রত্যাগ থেকে শুরু হলেও, বিবাদ ও খুনের কারণ সেটা নয়। দুই পরিবারের পুরনো ঝগড়া থেকেই এত বড় ঘটনা ঘটে গেল।”

Comments are closed, but trackbacks and pingbacks are open.