রবিবার, সেপ্টেম্বর ২২

ছেলেধরা সন্দেহে ফের গণপিটুনি মালদায়

দ্য ওয়াল ব্যুরো: ছেলেধরা আতঙ্ক ছড়িয়েছে গোটা মালদা জেলা জুড়ে। জেলার বিভিন্ন ব্লক এলাকায় একের পর এক সামনে আসছে ছেলেধরা সন্দেহে গণপ্রহারের ঘটনা। গণপ্রহারের জেরে হয়েছে বেশ কিছু মৃত্যুও। শনিবার আবারও ছেলেধরা সন্দেহে চললো গণপিটুনি। এক অজ্ঞাত পরিচয় ব্যক্তিকে বিবস্ত্র করে গণপ্রহার করা হয়। ঘটনাটি ঘটেছে মালদা থানার সাহাপুর ছাতিয়ান মোড় এলাকায়।

জানা গিয়েছে, এ দিন ছাতিয়ান মোড় এলাকায় এক অজ্ঞাত পরিচয় ব্যক্তিকে বেশ কিছুক্ষণ দাঁড়িয়ে থাকতে লক্ষ করেন স্থানীয় বাসিন্দারা। এলাকাবাসীর সন্দেহ হওয়ায় শুরু হয় জিজ্ঞাসাবাদ। আর জিজ্ঞাসাবাদের সময় ওই ব্যক্তির উত্তরে অসঙ্গতি মেলায় শুরু করে গণপ্রহার।

অভিযোগ, ছেলেধরা সন্দেহে ওই ব্যক্তিকে বিবস্ত্র করে মাঝ রাস্তাতেই চলতে থাকে বেধড়ক মারধর। কিল, চড়, লাথি থেকে শুরু করে বাঁশ, লাঠি-বাদ পড়েনি কিছুই। উত্তেজিত জনতার থেকে নিজেকে বাঁচাতে উলঙ্গ অবস্থাতেই এদিক ওদিকে ছুটোছুটি করতে থাকেন আক্রান্ত ওই ব্যক্তি।

ঘটনার খবর পেয়ে তড়িঘড়ি এলাকায় ছুটে আসে মালদা থানার পুলিশ। এলাকাবাসীর হাত থেকে আহত ওই ব্যক্তিকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়। তবে ওই আক্রান্ত ব্যক্তির পরিচয় জানা যায়নি।

তবে এটাই প্রথম নয়। এর আগেও মালদার হবিবপুর, বামনগোলা, ইংরেজবাজার, পুরাতন মালদা সহ বিভিন্ন ব্লকে একের পর এক সামনে এসেছে ছেলেধরা সন্দেহে গণপ্রহারে ঘটনা। বেশ কয়েকটি ব্লক জুড়ে সচেতনতা মূলক প্রচারও চালিয়েছে প্রসাশন। কিন্তু মানুষের মধ্যে যে এই প্রচারের কোনও প্রভাবই পড়েনি বারবার তা প্রমাণ করছে একের পর এক সামনে আসা গণপ্রহারের ঘটনা।

Leave A Reply