বৃহস্পতিবার, নভেম্বর ২১
TheWall
TheWall

সোনার দামে চমক কলকাতায়, ধনতেরসের আগে রাতারাতি অনেকটা কমল দাম

দ্য ওয়াল ব্যুরো: দীপাবলিতে আলো নেই গয়না শিল্পে। কদিন আগেও এমনই ছিল খবরের শিরোনাম। কিন্তু ধনতেরস মুখে মুখে এসে যেতেই বাজারের পরিস্থিতি বদলাল। এদিন অনেকটাই কমল ২৪ ক্যারাট সোনার দর।

সারাবছর যতই বিক্রি হোক ধনতেরসের বাজারের দিকে চেয়ে থাকেই গয়না শিল্প। কিন্তু এবার সেই বাজারই চিন্তায় রেখেছিল। আশঙ্কা করা হয়েছিল এবার বিক্রি ৩০ শতাংশ পর্যন্ত কম হতে পারে।

হিরে কিনলে সোনা ফ্রি, সোনা কিনলে রুপো! ধনতেরাস ধনবৃদ্ধি উৎসবে মেতে উঠুন আপনিও

এত কিছুর মধ্যে একটাই আশা ছিল যে, শেষ মুহূর্তে কিছুটা যদি দাম কমে। গত মাসেই সোনা বিক্রি হয়েছে ৪ হাজার টাকা গ্রাম দরে। এখনও আশেপাশেই রয়েছে সোনালি ধাতুর দর। এদিন ২৪ ক্যারাট সোনার দাম কমল প্রায় ২০০০ টাকা। কলকাতায় বৃহস্পতিবার প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম হয়েছে ৩৭ হাজার ১৫০ টাকা। বুধবারই সেই দাম ছিল ৩৯ হাজার ১৪০ টাকা। অর্থাৎ, ১০ গ্রামের দাম কমল ১ হাজার ৯৯০ টাকা। তবে কলকাতায় এদিন ২২ ক্যারাট সোনার দাম সামান্য হলেও বেড়েছে। বুধবারের তুলনায় ১০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম ১০ টাকা বেড়ে হয়েছে ৩৭ হাজার ৭৫০ টাকা।

অনেকেই ধনতেরসের দিনে সোনা কিনে থাকেন। এখন তাদের আশায় থাকা যে আগামী দু’দিনে যদি আরও একটু কমে দর। তবেই সোনায় সোহাগা হয়ে উঠবে এই ধনতেরস। তবে এটা ঠিক যে সেপ্টেম্বর মাসেও সোনার দাম যতটা বেশি ছিল তার থেকে অনেকটাই কমেছে।

Comments are closed.