বুধবার, অক্টোবর ১৬

অযোধ্যা নিয়ে বড় বড় কথা বলবেন না, মহারাষ্ট্রে বিজেপি নেতাদের ধমক মোদীর

দ্য ওয়াল ব্যুরো : কিছুদিন আগে মহারাষ্ট্রে বিজেপি ও তার শরিক শিবসেনা জানিয়েছিল, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বর্তমান সরকারের আমলেই অযোধ্যায় রামমন্দির তৈরি হবে। বৃহস্পতিবার মোদী মহারাষ্ট্রে ভোটের প্রচার শুরু করেন। তখন রামমন্দির নিয়ে মন্তব্যের বিরোধিতা করেন তিনি। তাঁর কথায়, আমি চাই এই সব ‘বয়ান বাহাদুর আউর বদবোলে লোগ’ দেশের আইনি ব্যবস্থা ও আদালতের প্রতি সম্মান দেখাক।

সুপ্রিম কোর্টে এখন অযোধ্যা নিয়ে দৈনিক শুনানি চলছে। শুনানি শেষ হবে ১৮ অক্টোবরের মধ্যে। প্রধান বিচারপতি রঞ্জন গগৈ অবসর নেবেন ১৭ নভেম্বর। তার আগেই ৬০ বছরের পুরানো ওই মামলার রায় দেওয়া হবে। একইসঙ্গে আদালত জানিয়েছে, আলোচনার মাধ্যমেও এই মামলা নিষ্পত্তির চেষ্টা করা যেতে পারে।

বিজেপি ও শিবসেনার একাধিক নেতা গত কয়েকদিনে মন্দির নির্মাণ নিয়ে সরব হয়েছেন। শিবসেনা নেতা উদ্ধব ঠাকরে আগে বলেছিলেন, আইনি প্রক্রিয়া এড়িয়ে রামমন্দির তৈরির জন্য বিশেষ এক্সিকিউটিভ অর্ডার আনুক কেন্দ্রীয় সরকার। তিনিও সম্প্রতি আশা প্রকাশ করে বলেছেন, মোদী সরকারের আমলেই রামমন্দির তৈরি হয়ে যাবে। বুধবারই তিনি বলেন, সরকার যেভাবে কাজ করছে, তাতে আমরা অযোধ্যায় রামমন্দির নির্মাণের ব্যাপারে আশাবাদী হয়ে উঠেছি। আর অপেক্ষা করার প্রশ্নই নেই।

এদিন মোদী সরাসরি কারও নাম না করে বলেন, এই ধরনের বাজে বকার কোনও মানে হয় না। তাঁর কথায়, আমি আপনাদের কাছে হাত জোড় করে আবেদন জানাচ্ছি, এই ধরনের অপ্রয়োজনীয় ও অপরিণতমনস্ক আচরণ করবেন না। বিষয়টি এখন দেশের শীর্ষ আদালতের বিচারাধীন। তার ওপরে আস্থা রাখুন।

Comments are closed.