Latest News

ফিটনেস ফ্রিক শিল্পার পুষ্টিকর রেসিপি, মুখরোচক ডায়েটে ছিপছিপে থাকার টিপস দিলেন নায়িকা

দ্য ওয়াল ব্যুরো: নিউ নর্মালে ফিট থাকাটাই মূল মন্ত্র। রোগ থাকবে না, মেদ জমবে না আবার শরীরও থাকবে একেবারে চাঙ্গা। বলি সেলেবরা লকডাউনের মধ্যেও শরীর ফিট রাখার নানা টিপস দিয়েছেন। আর ফিটনেস ফ্রিকের কথাই যদি বলতে হয় তাহলে শিল্পা শেট্টি কুন্দ্রার নামটা সবার আগেই আসে। যোগা থেকে ডায়েট সবেতেই নিত্যনতুন টিপস দিতে ভালবাসেন শিল্পা। তাঁর কাছে ডায়েটের রেসিপিও অঢেল। মুখরোচক হবে, মনও ভরবে আবার ক্যালরিও থাকবে একেবারে নিয়ন্ত্রণে। শিল্পা এমনই পুষ্টিকর ডায়েটে রুচি রাখেন।

শিল্পা শেট্টির ইনস্টাগ্রাম হ্যান্ডেল দেখলে বোঝা যায় যে তিনি শরীর স্বাস্থ্য নিয়ে কতটা সচেতন। এই লকডাউনের পুরো সময়টাতে অনেকেই রান্নাবান্না নিয়ে চালিয়েছেন এক্সপেরিমেন্ট। সেই তালিকাতে রয়েছে কুন্দ্রা গৃহিণীর নামও। নানারকম পুষ্টিকর খাবার বানিয়ে তাক লাগিয়ে দিয়েছেন ভক্তদের।

শিল্পার এবারের রেসিপি ব্যানানা-ব্রেড। আসলে এটি একরকমের কেক কিন্তু ক্যালরি নামমাত্র। কলা, আটা সব একসঙ্গে মিশিয়ে কেকের মতো করেই বানাতে হয়। কেকের স্বাদ বাড়ায় ওয়ালনাট।  দুই সন্তানের মা শিল্পা, বাচ্চাদের জন্যে মুখরোচক খাবার বানান প্রায়ই। সেরকমই বাচ্চাদের জন্যে বানিয়ে ছিলেন কলার রুটি বা ব্যানানা ব্রেড। যা স্বাস্থ্যকর এবং পুষ্টিকর। কলাতে রয়েছে প্রচুর পরিমাণে ফাইবার যা বাচ্চাদের স্বাস্থ্য ভাল রাখে। শিল্পা বলেছেন, তাঁর ছেলে ভিয়ানের খুব পছন্দের ডিশ হল এই কেক। খেতেও যেমন ভাল তেমনি কোনও রকম রিফাইনড সুগার থাকে না। তাই ক্যালরির মাত্রাও কম থাকে।

এবার দেখে নেওয়া যাক রেসিপি:

উপকরণ :

কলা(ছাঁকা) ৩টি
ডিম ২টো
বাদামের দুধ ৩চামচ
ভ্যানিলা এক্সট্র্যাক্ট ১চামচ
ম্যাপেল সিরাপ দেড় চামচ
বাদামের আটা ১২০ গ্রাম
লবণ ১/২ চামচ
বেকিং পাউডার ১চামচ
দারুচিনি গুঁড়ো ১/২ চামচ
ফ্লাক্স বীজ ৩ চামচ
আখরোট

পদ্ধতি :
বাদামের দুধ এবং ভ্যানিলা এক্সট্র্যাক্টের সঙ্গে কলাগুলোকে ভাল করে চটকে নিতে হবে। এর সঙ্গে ডিমগুলোকেও মিশিয়ে নিতে হবে। ম্যাপেল সিরাপ, বাদামের আটা, লবণ, বেকিং পাউডার, দারুচিনি গুঁড়ো ভাল করে মেশাতে হবে। মিশ্রণে আখরোট ছড়িয়ে দিয়ে বেক করতে হবে। ১৮০° উষ্ণতাতে ২৫-৩০ মিনিট বেক করলেই তৈরি হয়ে যাবে ব্যানানা-ব্রেড।

আপনিও বাড়িতে ট্রাই করে দেখতে পারেন। একঘেয়ে খাবারে অরুচি হলে এই রেসিপি কিন্তু জমে যাবে।

You might also like