Latest News

কালচে ভাব মুছে গোলাপি আর নরম হবে ঠোঁট, পুজোর আগেই

দ্য ওয়াল ব্যুরো: দোরে কড়া নাড়ছে পুজো। উৎসবের এই মরশুম নিজেকে আরও রঙিন করে সাজিয়ে তোলার সময়। তার জন্য লেটেস্ট ফ্যাশনের জামাকাপড় সঙ্গে মানানসই মেক-আপটাও জরুরি।
শুধু সুন্দর থাকাই নয়, মেকআপের আসল কথাই হল ত্বকের যত্ন (Lip Care)। আমাদের রোজকার বিউটি রুটিনে সবথেকে বেশি অবহেলিত হয় আমাদের ঠোঁট। আবার অনেকে কালো ঠোঁটের জন্য হীনমন্যতায় ভোগেন। পুজোর আগের কদিন তাই যত্ন নিন নিজের ঠোঁটের। আপনার ঠোঁটের ধরণ অনুযায়ী বাড়িতেই বানিয়ে ফেলুন ঘরোয়া লিপকেয়ার।

Image - কালচে ভাব মুছে গোলাপি আর নরম হবে ঠোঁট, পুজোর আগেই

লেবুর রস
লেবুর রস খুব ভালো ব্লিচিং উপাদান। ঠোঁটের কালচে ভাব দূর করতে খুবই কার্যকরী। রাতে ঘুমাতে যাবার আগে লেবু কেটে তার সামান্য রস নিয়ে ঠোঁটে ভালোভাবে ম্যাসাজ করুন। মিনিট দশ পর গরম জলে ধুয়ে নিন। নিয়ম করে প্রতিদিন এই কাজটি করলে কয়েকদিনের মধ্যেই ঠোঁটের কালচে ভাব কেটে যাবে। (Lip Care)

চিনি
প্রাকৃতিক স্ক্রাবার হিসেবে চিনি ব্যবহার করা হয়। চিনি দিয়ে ঠোঁট স্ক্রাব করলে ঠোঁটের কালচে ভাব আর মরা চামড়া- দুইই দূর হবে। অল্প গুঁড়ো চিনি সামান্য বাদামতেলের সঙ্গে মিশিয়ে একটা মিশ্রণ তৈরি করে নিতে পারেন। সপ্তাহে অন্তত ২ বার এই পেস্টটি দিয়ে ঠোঁট স্ক্রাব করুন। এতে আপনার ঠোঁটের মরা চামড়া দূর হবে, গোলাপি আভা ফুটে উঠবে ঠোঁটে।

গোলাপের পাপড়ি
ঠোঁটে প্রাকৃতিক উপায়ে গোলাপি আভা আনতে গোলাপ ফুলের জুড়ি মেলা ভার৷ গোলাপ ফুলের পাপড়ি শুকিয়ে গুঁড়ো করে রাখুন। প্রতিদিন দুফোঁটা দুধ বা মধুর সঙ্গে এই গুঁড়ো মিশিয়ে ঠোঁটের উপর ম্যাসাজ করুন। ধুয়ে না ফেলে রাতভর এই মিশ্রণ ঠোঁটে লাগিয়ে রাখলে উপকার বেশি পাবেন। (Lip Care)

Image - কালচে ভাব মুছে গোলাপি আর নরম হবে ঠোঁট, পুজোর আগেই

বিটের রস
বিটরুটের লাল রঙ ঠোঁটের জন্য খুবই উপকারী। বিটরুট বেটে ঘন মিশ্রণ করে ফ্রিজে রেখে দিন। রোজ গোলাপ জল বা দুধের সঙ্গে ওই পেস্ট মিশিয়ে ব্যবহার করুন। অল্প কয়েকদিন পরেই ফারাক বুঝতে পারবেন।

এছাড়া ঠোঁটকে হাইড্রেটেড রাখতে টমেটো, শসা আর তরমুজের মতো ফল খেতে হবে। খেতে হবে পরিমাণ মতো জল।

You might also like