Latest News

মধুচন্দ্রিমাতে বিদেশভ্রমণ হচ্ছে না? বিদেশের ফিল পেতে ঘুরে আসুন দেশের এই জায়গাগুলো থেকে

দ্য ওয়াল ব্যুরো: বিয়ের দিন ঠিক হওয়ার পর থেকেই বিভিন্ন রকমের পরিকল্পনা করতে শুরু করে দেন হবু বর-কনে। কেনাকাটা, বিয়েবাড়ির মেনু, অতিথিদের জন্য উপযুক্ত ব্যবস্থা সবকিছু নিয়েই তোড়জোড় শুরু হয়ে যায় বেশ কিছু দিন আগে থেকে। আর এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ যে বিষয়টা, তা হল মধুচন্দ্রিমা বা হানিমুন ফেজ। মধুচন্দ্রিমা নিয়ে বহু আগে থেকেই পরিকল্পনা থাকে বর কনের মনের মধ্যে। নবদম্পতি শুধু দুজন মিলে যেতে চান স্বপ্নের মতো কোনও এক জায়গায়। নিভৃতে কাটাতে চান নতুন জীবনের শুরুর দিকের কিছুদিন। একেবারে নিজেদের মতো করে, নিজের সবথেকে প্রিয় মানুষের সঙ্গে কাটাতে চান জীবনের গোল্ডেন টাইম।

যদিও এবছর করোনা আবহে, বাইরের অনেক দেশেরই দরজা বন্ধ! আবার অনেকে নিজেরাই বিদেশ যাওয়ার ঝুঁকি নিতে চাইছেন না। তাঁদের জন্য রইল এ দেশেরই কিছু হানিমনু ডেস্টিনেশনের হদিশ। মধুচন্দ্রিমার জন্য ভারতেও রয়েছে বেশ কিছু মনোরম জায়গা। পাহাড়, সমুদ্র, জঙ্গল, মরুভূমি – কি না নেই এখানে? এমনকি দেশে বসে বিদেশের ফিল চাইলেও ঘুরে আসতে পারেন এই জায়গাগুলো থেকে।

আন্দামান দ্বীপপুঞ্জ

প্রায় ৩০০টিরও বেশি দ্বীপ নিয়ে তৈরি হয়েছে আন্দামান দ্বীপপুঞ্জ। সমুদ্র সৈকতের সাদা বালি, রেইন ফরেস্ট, অসংখ্য দ্বীপ আর শান্ত পরিবেশে কাটাতে পারেন আপনার জীবনের সবচেয়ে দামি মুহূর্তগুলো। মাথার ওপরে সূর্য আর সমুদ্র সৈকত জুড়ে পায়ের নীচে রুপোলি-সাদা বালি, জমিয়ে দেবে আপনার মধুচন্দ্রিমার দিনগুলোকে।

গোয়া

গোয়াকে হানিমুনের জন্য একেবারে পিকচার পারফেক্ট বলা হয়। অনেকে তো গোয়াকে ‘হানিমুনারস’ প্যারাডাইস’ও বলে থাকেন। দুর্দান্ত খাবার, বিলাসবহুল জীবন, সমুদ্র সৈকতের প্রাণবন্ত আনন্দ ভরিয়ে তুলবে আপনাদের মধুচন্দ্রিমাকে। এছাড়াও চাইলে আপনারা ঘুরে আসতেই পারেন আশেপাশের জেলেদের গ্রামগুলো থেকে। গ্রামের নৈসর্গিক সৌন্দর্য মুগ্ধ করবেই আপনাদের।

কাশ্মীর

মধুচন্দ্রিমার জন্য বেছে নিতে পারেন ভূস্বর্গকে। হানিমুনের দিনগুলোকে স্বপ্নের মতো করে কাটাতে চাইলে, কাশ্মীরের থেকে ভাল বেড়াতে যাওয়ার ঠিকানা আর কিছু হতে পারে না। বরফের চাদরে মোড়া পাহাড়, গুলমার্গ, সোনমার্গ, ডাল লেক জমিয়ে দেবে আপনাদের হানিমুনকে।

কিন্নর

আপনারা যদি অ্যাডভেঞ্চার প্রিয় হন, আর নিজেদের যৌথ জীবনের বিশেষ মুহূর্তগুলোকে রহস্য ও রোমাঞ্চে ভরিয়ে দিতে চান, তাহলে অবশ্যই আসতে হবে হিমাচল প্রদেশের কিন্নরে। এখানকার পাহাড় রাস্তা, ঝরণার কুলকুল শব্দ, নিস্তব্ধ রাত আপনাকে দেবে রহস্য ও রোমাঞ্চের যুগল স্বাদ।

কুমারকোম

আরও পড়ুন: ফুল কে না ভালবাসে! আর যদি ছুটি কাটাতে চান ফুলের উপত্যকায়! রইল তারই কিছু সুলুক সন্ধান

অফবিট জায়গাতে বেড়াতে যেতে চাইলে আসতে পারেন কেরালার কুমারকোমে।এখানকার বিলাসবহুল হোটেল, বিশ্বমানের স্পা, নির্জন ও মনোরম পরিবেশে উদযাপন করতে পারবেন স্বপ্নের মধুচন্দ্রিমা।

মেঘালয়

অনেকেই অফবিট পাহাড়ি লোকেশন খোঁজেন হানিমুনের জন্য। তাঁদের কাছে মেঘালয় হল স্বপ্নের জায়গা। এখানকার প্রাকৃতিক সৌন্দর্য, সংস্কৃতি, খাবার, মানুষজন সবকিছুই জয় করে নেবে আপনার মন, সে গ্যারান্টি দেওয়াই যায়। একবার এলে, বারবার বারবার আসতে ইচ্ছে করবে এই পাহাড়ি রাজ্যে।

You might also like