Latest News

খাদ্যরসিকদের জন্য সুখবর! পূর্ব ভারতের প্রথম পপ-আপ ক্যাফে ‘উইন্টার লেন’ এখন কলকাতাতেও

দ্য ওয়াল ব্যুরো: খানিক উত্তুরে হাওয়া দিলেই কলকাতার হটস্পটগুলো খাদ্যরসিক বাঙালিকে স্বাগত জানাতে একেবারে প্রস্তুত হয়ে যায়।‌ অন্যদিকে ভোজনরসিকরাও প্রতিটা ঋতুতেই মুখিয়ে থাকেন শহরে নতুন রেস্তোরাঁর দিকে। নতুন পদের স্বাদ পেতে ছুটে আসেন শহরের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে। শীতের কলকাতা মানেই প্রতিবছর কোনও না কোনও নতুন চমক থাকবেই। এবছরও অন্যথা হল না। শহরে বুকেই চলে এল পূর্ব ভারতের একমাত্র পপ-আপ ক্যাফে ‘উইন্টার লেন’।

পপ-আপ ক্যাফের নাম করলেই অনেকেরই মাথায় আসে ব্রিটেন, আমেরিকা, অস্ট্রেলিয়া বা কিউবার মতো দেশের কথা। এই ধরনের ক্যাফে সাধারণত বিদেশে বেড়াতে গেলেই চোখে পড়ে।‌ তবে এবারে সেই ক্যাফেই চলে এল কলকাতায়। এবার শীতের সন্ধের আড্ডা জমিয়ে তুলতে চলে আসতেই পারেন কলকাতার লেক টেরেস রোডের ‘উইন্টার লেন’-এ।

আর পাঁচটা সাধারণ ক্যাফের মতো নয় পপ-আপ ক্যাফে। এর বৈশিষ্ট্য আছে কিছু। যেমন এটা বছরের একটা নির্দিষ্ট সময়ের জন্য খোলা হয়। সেই সিজনের জিভে জল আনা এক একটা নতুন নতুন পদ থাকে তখন। প্রতি সপ্তাহেই বদলে ফেলা হয় সেই মেনু। এখানেও তাই থাকবে। প্রতি সপ্তাহে যেমন নতুন পদ থাকবে, তেমনই থাকবে দুর্দান্ত অফার। জানা যাচ্ছে প্রতি রবিবার এই ক্যাফে চমকে দেবে খাদ্যরসিকদের।

১৮ ডিসেম্বর পরিচালক ও গায়ক অনিন্দ্য চট্টোপাধ্যায়, শিল্পী সুজয় প্রসাদ চ্যাটার্জী, সমাজকর্মী রত্নাবলি রায়ের উপস্থিতিতে কলকাতার লেক টেরেস রোডের ‘উইন্টার লেন’-এর পথচলা শুরু হয়েছে। কোভিড ১৯-এর সমস্ত বিধিনিষেধ মেনেই শুভ উদ্বোধন করা হয়েছে। সামাজিক দূরত্বের কথা মাথায় রেখে আপাতত এই ক্যাফেতে মোট ১৪ জনের বসার ব্যবস্থা করা হয়েছে।

১৮ ডিসেম্বর ২০২০ থেকে ১৮ মার্চ ২০২১ পর্যন্ত সন্ধে ৫.৩০টা থেকে রাত ১০টা অবধি খোলা থাকবে এই ক্যাফে। বিনোদনের জন্য যেকোনও স্ট্যান্ড আপ অভিনেতা এবং গায়করা তাঁদের শিল্পপ্রতিভা এই ক্যাফেতে এসে প্রর্দশন করতে পারেন। দুর্দান্ত খাবারের মেনুতে থাকবে হট চকোলেট, শেফার্ডস পাই বা ডিমের কচুরি। খাবারের মেনু, পরিবেশ সবটা মিলিয়েই শীতের সন্ধে যে জমে একাকার হয়ে যাবে, সেটা বলাই বাহুল্য।

‘উইন্টার লেন’-এর কর্ণধার পারমিতা করাটি জানিয়েছেন, “উইন্টার লেন পূর্ব ভারতের সম্পূর্ণ ক্যাফে সংস্কৃতিকে বদলে দেবে। কলকাতা বরাবরই এমন একটি শহর যা কিনা নতুন সবকিছুকে স্বাগত জানায়। তাই আমার এই পপ-আপ ক্যাফেকেও সবাই স্বাগত জানাবেন বলেই আমার বিশ্বাস।”

You might also like