Latest News

বাড়িতেই করে ফেলুন স্পা, বিশেষ অনুষ্ঠানের আগে ছুটতে হবে না পার্লারে! রইল পদ্ধতি

দ্য ওয়াল ব্যুরো: ওয়ার্ক ফ্রম হোম আর ওয়ার্ক ফর হোমের চাপে তো নাজেহাল অবস্থা অনেকের। হাজারটা কাজের চাপে শরীর, মন দুইই এক প্রকার ধসে পড়েছে যেন। যার প্রভাব পড়ছে শরীরের উপর। এমনকি চেহারাতেও। এর মধ্যেই নিজের জন্য একটু সময় বের করুন। এই পরিস্থিতিতে পার্লারে যেতে যদি ভয় পান, তাহলে বাড়িতেই করে ফেলুন স্পা। সুগন্ধি তেল মেশানো গোলাপ জলে ভাসিয়ে দিন গা। এতে স্ট্রেস কমবে যেমন, তেমনই চুল, ত্বকও হবে নরম মোলায়েম।

হেয়ার স্পা –

পার্লারের স্পায়ের মতো চুল নরম, ময়শ্চারাইজড করতে চাইলে মিল্ক বাথ নিতে পারেন। প্রথমেই চুলের ধরন অনুযায়ী শ্যাম্পু বেছে নিন। ভাল করে শ্যাম্পু ধোয়ার পর, দুধের মধ্যে চুল ডুবিয়ে ১০ থেকে ১৫ মিনিট রেখে দিতে হবে। তারপর স্টিমার সেট করুন। এরপর ভাল করে কন্ডিশনার লাগিয়ে কিছুক্ষণ রেখে চুল ধুয়ে ফেলুন। শুকিয়ে যাওয়ার পরেই দেখতে পাবেন পার্থক্য। শুধু নরম হবে না, চুল আগের চেয়ে উজ্জ্বল, ঝকঝকে দেখাবে।

তৈলাক্ত ত্বকের জন্য ফেস স্পা –

তৈলাক্ত ত্বকের জন্য মাড মাস্কের কোনও তুলনা হয় না। বাড়িতেই বানিয়ে ফেলুন মাড মাস্ক। মুলতানি মাটি, কফি পাউডার, অল্প একটু মধু মিশিয়ে তৈরি করে নিন এই মাস্ক। মুখে লাগিয়ে রেখে দিন ১৫ মিনিট। তারপর ফ্লোরাল স্টিম নিন কিছুক্ষণ। ভাল ক্লিনজার দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এই মাস্কটি অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ হওয়ায় ত্বকের অতিরিক্ত তেল শুষে নেন।

শুষ্ক ত্বকের জন্য ফেস স্পা –


শুষ্ক ত্বক হলে, তাঁদের একটু বিশেষ খেয়াল রাখা প্রয়োজন। সারা বছরই ময়শ্চারাইজার, অ্যালোভেরা জেল লাগালে ত্বক নরম থাকে। স্পাও করতে পারেন অ্যালোভেরা জেল দিয়ে। অল্প জেল আর মধু মিশিয়ে প্যাক তৈরি করে নিন। সেটাই মুখে লাগিয়ে ফ্লোরাল স্টিম নিন। তারপর দশ মিনিট রেখে দিন ওভাবে। তারপর জল দিয়ে ধুয়ে ফেলুন। তবে প্রাণহীন ত্বক আরও নরম, মোলায়েম থাকবে।

শুষ্ক ত্বকের জন্য বডি স্পা –

অল্প একটু বাথ সল্ট সাওয়ার জেলের সঙ্গে মিশিয়ে ভাল করে স্ক্রাব করুন। খুব জোরে ঘষবেন না। আলতো করে ঘষে মরা চামড়া তুলে ফেলুন। তারপর বডি লোশন, বাটার যেকোনও একটা লাগিয়ে নিলেই ত্বক উজ্জ্বল, নরম দেখাবে।

তৈলাক্ত ত্বকের জন্য বডি স্পা –

তৈলাক্ত ত্বক হলে একটু বেশি ঘাম হয় অনেকের।‌ ঘাম ধুলোময়লার সঙ্গে মিশে বসে থাকলে ত্বকে নানা রকম সমস্যা দেখা দেয়। সেকারণেই নিয়মিত বডি স্পা করানোর প্রয়োজন।
অল্প চিনি সাওয়ার জেল বা লোশনের সঙ্গে মিশিয়ে স্ক্রাব হিসেবে ব্যবহার করুন। তারপর ভালভাবে গা ধুয়ে ফেলার পর হালকা বডি লোশন লাগিয়ে নিন। এতে ত্বক ঝকঝকে, উজ্জ্বল দেখাবে।

You might also like