Latest News

অল্প জায়গাতেই সাজিয়ে ফেলুন চোখধাঁধানো ড্রেসিংরুম, রইল পাঁচটা সহজ টিপস

দ্য ওয়াল ব্যুরো: অনেকেই মনে করেন আলাদা করে ড্রেসিং রুম বানানোটা বিলাসিতা। আবার আজকালকার দিনে দুকামরার ফ্ল্যাটে খুব বেশি জায়গাও থাকে না আলাদা করে ড্রেসিংরুম তৈরি করার জন্য। এদিকে অফিস থেকে পার্টি, সব জায়গাতে যাওয়ার জন্য সকলকেই ভাল ভাবে তৈরি হতে হয়। এর জন্য ভাল করে আয়নার সামনে দাঁড়িয়ে সেজেগুজে বের হতে হয়, তাই ঘরে আয়না ও সাজগোজ করার জিনিসপত্র রাখার জন্য একটা নির্দিষ্ট জায়গার প্রয়োজন হয়। তবে আপনি যদি চান তাহলে খুব কম জায়গার মধ্যেই সুন্দর করে সাজিয়ে ফেলতে পারবেন নিজের ড্রেসিং টেবিলকে। রইল কিছু সহজ টিপস।

১. জামাকাপড় একসঙ্গে আলমারিতে রাখলে অনেকসময় খুঁজে পেতে অসুবিধা হয়। তাই প্রতিটা জিনিসকে আলাদা আলাদা করে রাখলে সেগুলো খুঁজে পেতেও সুবিধা হয়।

২. নিজের সাজগোজ, মেকআপের সামগ্রীগুলো ঠিকমতো গুছিয়ে রাখা দরকার, না হলে তাড়াহুড়োর সময়ে কিছুই খুঁজে পাওয়া যায় না। এক্ষেত্রে আপনি ওপেন স্টোরেজের ব্যবস্থা করতে পারেন, সেখানে সাজগোজের জিনিস থেকে জুয়েলারি আলাদা আলাদা জায়গাতে রাখুন।

৩. সাজার সময় সবচেয়ে বেশি প্রয়োজন হল আলোর। সে কারণে ড্রেসিং টেবিলের কাছে আলোর ব্যবস্থা ভাল থাকা দরকার। তাই জানলার কাছে ড্রেসিং টেবিল রাখার ব্যবস্থা করাই ভাল, তাহলে আলো নিয়ে কোনও সমস্যা তৈরি হবে না।

৪. ঘরে ঢুকেই যাতে আয়নাতে চোখ আটকে যায় তার জন্য আয়নাকে বেশ চটকদার করে সাজাতে পারেন।

আরও পড়ুন: অন্দরসাজে রাখুন বোহেমিয়ান ছোঁয়া, রইল কিছু সহজ টিপস

৫. বিয়ে বাড়ি বা পার্টিতে যাওয়ার সময় মেকআপ করতে অনেকটা সময় লাগে। অনেকক্ষণ ধরে দাঁড়িয়ে মেকআপ করাটা খুবই সমস্যার, তাই ড্রেসিং টেবিলের সঙ্গে বসে মেকআপ করার জন্য একটা ছোট টুল বা চেয়ার রাখতে পারেন।

তাহলে নিজের ঘরের অল্প জায়গাতেও মনের মতো করে সাজিয়ে ফেলতে পারেন ড্রেসিং টেবিলকে।

You might also like