মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭

আত্মহত্যা করেছিলেন সিসিডি-র মালিক ভিজি সিদ্ধার্থ, এক মাসের মধ্যে মারা গেলেন তাঁর বাবা

দ্য ওয়াল ব্যুরো: এখনও এক মাসও হয়নি, ক্যাফে কফি ডে সংস্থার প্রতিষ্ঠাতা ভিজি সিদ্ধার্থের অস্বাভাবিক মৃত্যুর। এর মধ্যেই খবর মিলল, মাইসোরের হাসপাতালে মারা গেছেন তাঁর বাবা গঙ্গাইয়া হেগড়ে। তাঁর বয়স হয়েছিল ৯৫ বছর। কোমায় ছিলেন অনেক দিন ধরে। গত মাসে ছেলের মৃত্যুর খবর জানানো যায়নি তাঁকে।

কর্নাটকের চিক্কামাগালুরু জেলার এই পরিবার ১৩০ বছর ধরে বংশানুক্রমে কফির ব্যবসা করছে। দক্ষিণ ভারতের একাধিক কফি এস্টেটের মালিকানা রয়েছে তাদের। আগামী কাল, সোমবার চিক্কামাগালুরুর গ্রামের বাড়িতেই সম্পন্ন হবে হেগড়ের শেষকৃত্য।

গত মাসের ৩১ তারিখে ম্যাঙ্গালোরের নেত্রাবতী নদী থেকে উদ্ধার হয় ক্যাফে কফি ডে-র মালিক ভিজি সিদ্ধার্থের দেহ। তার কয়েক দিন আগেই, ২৭ জুলাই অসুস্থ বাবার সঙ্গে শেষ দেখা করেছিলেন তিনি। তার পরে ওই দিন থেকেই নিখোঁজ ছিলেন সিদ্ধার্থ। সিদ্ধার্থ তাঁর গাড়ির চালককে নেত্রাবতী নদীর ব্রিজের কাছে নিয়ে যেতে বলেন এবং জানান, একটু ঘুরে আসছেন। দু’ঘন্টা পরেও তিনি ফিরে না এলে তাঁর গাড়ির চালক পরিবারকে জানান। খবর দেওয়া হয় পুলিশে।

৪৮ ঘণ্টা নিখোঁজ থাকার পরে, পুলিশ উদ্ধার করে তাঁর দেহ। তদন্তে জানা যায়, আত্মহত্যা করেছেন সিদ্ধার্থ। তাঁর সুইসাইড নোটও পাওয়া যায়। তাতে লেখা ছিল, “সঠিক ভাবে একটি লাভজনক ব্যবসায় বারবার ব্যর্থ হচ্ছি। যাঁরা আমার উপর আস্থা রেখেছিলেন তাঁদের হতাশ হতে দেখে আমি খুবই দুঃখিত।” …আমি অনেক দিন ধরে লড়াই করেছি, তবে এবার হাল ছেড়ে দিতে বাধ্য হচ্ছি। ঋণের বোঝা ক্রমেই বাড়ছে, অসহনীয় পরিস্থিতি তৈরি হচ্ছে।”

Comments are closed.