মঙ্গলবার, ডিসেম্বর ১০
TheWall
TheWall

১০৬ বছরের বৃদ্ধার বাড়ি গিয়ে জন্মদিন পালন করল কলকাতা পুলিশ, প্রশংসার ঝড় নেট-দুনিয়ায়

দ্য ওয়াল ব্যুরো: ১০৬ বছর বয়সে পা দিলেন শান্তিলতা চৌধুরী। সম্ভবত কলকাতা শহরের বয়স্কতম নাগরিক তিনি। অনেকেই এ কথা না জানলেও, এ কথা জেনেছে এবং মনে রেখেছে কলকাতা পুলিশ। তাই সোমবার সদলবল তাঁর বাড়িতে পৌঁছে গেল কলকাতা পুলিশের ‘প্রণাম’ শাখা। ফুল-মিষ্টি দিয়ে, কেক কেটে পালন করা হল বৃদ্ধার জন্মদিন।

সোমবার দক্ষিণ কলকাতার শরৎ বোস রোডের বাড়িতে গিয়ে প্রবীণার সঙ্গে বেশ খানিক ক্ষণ সময় কাটিয়ে আসেন টালিগঞ্জ থানার ওসি সরোজ প্রহরাজ এবং প্রণামের অফিসাররা

শান্তিলতা দেবীর জন্ম ১৯১৩ সালের ২৩ সেপ্টেম্বর। ২০০৩ সালে পরিবারের তরফেই শতবর্ষ পালিত হয় শান্তিলতার। শান্তিলতা দেবীর স্বামী প্রয়াত অনিল রায়চৌধুরী ছিলেন কলকাতা হাইকোর্টের আইনজীবী। তাঁদের তিন মেয়ে। পারিবারিক সূত্রের খবর, অবিবাহিতা দুই মেয়ের সঙ্গে থাকেন শান্তিলতা।

এই বছরে মুম্বই প্রবাসী আর এক মেয়ে ও জামাই পুজোর ছুটিতে আসছেন শান্তিলতার সঙ্গে কিছু দিন কাটানোর জন্য। চিকিৎসকেরা জানিয়েছেন, বার্ধক্যজনিত কিছু সমস্যা ছাড়া মোটের উপর সুস্থই রয়েছেন শান্তিলতা।

কলকাতা পুলিশের প্রণাম শাখা বেশ কয়েক বছর ধরেই শহরের বৃদ্ধ-বৃদ্ধাদের দেখভাল করার দায়িত্ব নিয়েছে। বেশ কয়েক বার বহু বৃদ্ধকে অসহায় অবস্থা থেকে উদ্ধার করা হোক, বা কাউকে জরুরিকালীন অবস্থায় হাসপাতালে ভর্তি করা হোক, প্রণাম শাখা বারবারই মানবিকতার নজির দেখিয়েছে।

কিন্তু এই বার বৃদ্ধার জন্মদিন পালন করে তারা মন জয় করে নিল নেটিজেনদের। দেখুন কলকাতা পুলিশের তরফে জন্মদিন পালনের অনুষ্ঠান।

সঙ্গের ছবিদুটিতে বসে থাকা বৃদ্ধার নাম শান্তিলতা দেবী। শরৎ বোস রোডের বাসিন্দা। আজ ছিল ওঁর ১০৬ তম জন্মদিন। টালিগঞ্জ থানা…

Kolkata Police এতে পোস্ট করেছেন সোমবার, 23 সেপ্টেম্বর, 2019

পড়তে ভুলবেন না…

Comments are closed.