মঙ্গলবার, অক্টোবর ১৫

স্বাস্থ্য ভালো নয় টালা ব্রিজের, আগামীকাল থেকে বন্ধ হচ্ছে পণ্যবাহী গাড়ি চলাচল

দ্য ওয়াল ব্যুরো: টালা ব্রিজের উপর দিয়ে ভারী গাড়ি চলাচল আপাতত বন্ধ থাকবে। এমনই নির্দেশিকা জারি করেছে কলকাতা পুলিশের ডেপুটি ট্রাফিক কমিশনার। আগামীকাল, শনিবার ভোর ৬টা থেকে শুরু হবে রক্ষণাবেক্ষণের কাজ। সেতুর অবস্থা দেখে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলে জানা গেছে।

মাঝেরহাট সেতু ভেঙে পড়ার পর থেকেই অভিযোগ উঠেছে শহরের বিভিন্ন সেতু ও উড়ালপুলের দুরবস্থা নিয়ে। রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা সরকারি সংস্থার তরফে সেতু ও উড়ালপুলগুলি পরীক্ষাও করা হয়েছে। টালা ব্রিজ অর্থাৎ হেমন্ত সেতুর স্বাস্থ্যও খুব একটা ভালো নয়। ভারী মালবাহী ট্রাক চলাচলের কারণে সেতুর অবস্থা দিন দিন আরও খারাপ হচ্ছে। কলকাতা পুলিশের ট্রাফিক কন্ট্রোল রুমের পক্ষ থেকে তাই সিন্ধান্ত নেওয়া হয়েছে সেতুর ‘ফিটনেস সার্টিফিকেট’ না মেলা পর্যন্ত কোনও পণ্যবাহী গাড়ি চলাচল করবে না।

ট্র্যাফিক পুলিশ সূত্রের খবর, ব্রিজ দিয়ে ছোট গাড়ি এবং বাস চলাচলে বাধা থাকছে না। যতদিন না রক্ষণাবেক্ষণের কাজ শেষ হয়, মালবাহী গাড়িকে দ্বিতীয় হুগলি সেতু দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে।

বিশেষজ্ঞেরা প্রাথমিক পর্যায়ে হেমন্ত সেতুর স্বাস্থ্য পরীক্ষা করে প্রস্তাব করেছিলেন, সেটি ভারী গাড়ি চলাচলের উপযুক্ত নয়। আগে তার পূর্ণাঙ্গ সমীক্ষা এবং মেরামত প্রয়োজন। সেই সুপারিশ মেনেই টালা ব্রিজে ভারী গাড়ি চলাচল বন্ধ হল।

Comments are closed.