রবিবার, জুন ১৬

নিহত লিকার ব্যারনের ছেলে জোচ্চুরির দায়ে গ্রেফতার

দ্য ওয়াল ব্যুরো : ছ’বছর আগে গুলিবিদ্ধ হয়ে মারা গিয়েছিলেন ধনী মদ ব্যবসায়ী পন্টি চাডা। মদ বাদে জমি-বাড়িরও ব্যবসা ছিল তাঁর। বুধবার রাতে তাঁর ছেলে মন্টি চাডা দিল্লি বিমানবন্দর থেকে গ্রেফতার হলেন। তাঁর বিরুদ্ধে জোচ্চুরির অভিযোগ আছে। তিনি নাকি সস্তায় ফ্ল্যাট দেবেন বলে অনেককে ঠকিয়েছেন।

মন্টি চাড্ডার পুরো নাম মনপ্রীত সিং চাডা। দিল্লি পুলিশের অর্থনৈতিক অপরাধ দমন শাখা তাঁকে গ্রেফতার করে। ওই শাখার অ্যাডিশনাল কমিশনার সুভাশিস চৌধুরি জানান, মন্টি তাইল্যান্ডে পালাতে চেষ্টা করেছিলেন। গ্রেফতারের আগে মন্টি চাডার বিরুদ্ধে লুক আউট সার্কুলার জারি করা হয়। বিমান বন্দরের সিকিউরিটি স্টাফ ও ইমিগ্রেশন অফিসারদেরও সতর্ক করে দেওয়া হয়।

উপ্পল চাডা হাইটেক ডেভলপারস প্রাইভেট লিমিটেড নামে এক সংস্থার ডিরেক্টর মন্টি চাডা। অভিযোগ, তিনি দিল্লির কাছে গাজিয়াবাদে টাউনশিপ বানানোর নাম করে ক্রেতাদের থেকে ১০০ কোটি টাকা ঠকিয়ে নিয়েছেন। চাডাকে বৃহস্পতিবার আদালতে তোলার কথা আছে।

নিহত পন্টি চাডার সঙ্গে তার ছোটভাইয়ের গণ্ডগোল চলছিল। একটি সম্পত্তি নিয়ে বিবাদের সূত্রপাত। ২০১২ সালের নভেম্বরে দক্ষিণ দিল্লির এক ফার্ম হাউসে পন্টিকে গুলি করে মারা হয়। মন্টি চাডা ১৯ বছর বয়সে বাবার ব্যবসায় যোগ দেন। তাঁদের পারিবারিক ব্যবসা ওয়েভ গ্রুপের খুচরো ও বিনোদন ব্যবসা চালাতে থাকেন। তার মধ্যে রয়েছে সেন্টারস্টেজ মল, ওয়েস্ট এন্ড মল, ওয়েভ সিনেমাজ এবং ওয়েভ ইনফ্রাটেক।

Comments are closed.