বিশেষ অনুষ্ঠানে যাওয়ার আগে কীভাবে ত্বকের যত্ন নেন ব্রিটিশ রাজপরিবারের দুই রাজবধূ

২৯৪

Get real time updates directly on you device, subscribe now.

দ্য ওয়াল ব্যুরো: রয়্যাল ফ্যামিলির অন্দরমহল নিয়ে চিরকালই মানুষের কৌতূহল একটু বেশি। কে কখন কেমন সাজছেন, কোথায় যাচ্ছেন সবকিছুতেই মানুষের আগ্রহ যেন একটু বেশিই থাকে। কেট মিডলটন ও মেগান মার্কেলের ভাবনা, ব্যক্তিত্ব, পোশাক নিয়ে বরাবরই চর্চা হয় সারা বিশ্বে। দু’জনের ব্যক্তিত্ব যদিও আলাদা। কিন্তু মানুষের মনে বারবারই প্রশ্ন জেগেছে বয়সের সঙ্গে সঙ্গে তাদের চেহারায় সেই বয়সের কোনও ছাপ পড়েনি কেন? এত কাজের মাঝেও তারা নিজেদের এত সুন্দর করে সাজিয়ে রাখেনই বা কী করে! তাদের এমন সুন্দর, দাগছোপ মুক্ত, শিশুদের মতো পোরলেস, নরম, উজ্জ্বল ত্বকের রহস্য জানতে উদ্গ্রীব অনেকেই।

সারা বিশ্বের মানুষের নজর ব্রিটিশ রাজপরিবারের এই দুই যুবরানির দিকে। বিশ্বের তাবৎ ফোটোগ্রাফারেরা প্রায় সারাদিনই ক্যামেরা তাক করে বসে আছেন তাঁদের দিকে। তাই ত্বকের বিশেষ যত্ন নেওয়াটাও খুব জরুরি তাঁদের জন্য। বিশেষ অনুষ্ঠানে সাজার আগে কেমনভাবে প্রস্তুতি নেন এই দুই রাজবধূ! আসুন দেখে নিই একবার –

১. অন্তরের সৌন্দর্যটাই বাইরে প্রকাশ পায় আসলে। শুধু রূপ নয়, চেহারায় মেধার ছাপ পড়লে তবেই একজন মানুষকে সুন্দর বলা যায় – এমনটাই মনে করেন মেগান মার্কেল। তিনি জানিয়েছেন বিশেষ বিশেষ অনুষ্ঠানের আগে ফেসিয়াল ট্রিটমেন্ট আর মাসাজের উপরই তিনি গুরুত্ব দেন‌ বেশি। তাঁর ঘনিষ্ঠ ফেসিয়ালিস্ট নিকল জোসের কাছ থেকে ইনার স্কাল্পটিং ফেসিয়াল ট্রিটমেন্টও করান মাঝে মাঝে।

মেগান জানান এই ফেসিয়াল তাঁর জন্য ভীষণ কার্যকরী। লিম্ফেটিক মাসাজ ঝুলে যাওয়া ত্বকের জন্যও খুব উপকারী। এতে মুখের মাসল ঠিক রাখে, বয়সের ছাপ মুছে ফেলে, মুখ আগের চেয়ে বেশি উজ্জ্বল, টোনড, ও স্কাল্পটেড দেখায়।

২. বিয়ের দিনে কেটের চেহারায় ক্লাসিক রোজ গ্লো দেখে যুবরানির স্কিনকেয়ার রুটিন নিয়ে অনেকের মনেই প্রশ্ন জেগেছিল। জানেন কি ডেলি স্কিনকেয়ারে কী কী ব্যবহার করেন উনি?
ডাচ অফ কেমব্রিজ কেট মিডলটনের মতে ত্বকে সবসময় সঠিক পরিমাণ অক্সিজেনের সরবরাহ থাকা দরকার। বহু বছর ধরেই তিনি কেরিন হারজোগসের স্কিনকেয়ার প্রোডাক্ট ব্যবহার করছেন। ত্বকে সঠিক পরিমাণ অক্সিজেন পৌঁছালে তা ভিতরের ব্যাকটেরিয়াকে মেরে ফেলে। ফলে ত্বক সজীব ও প্রাণবন্ত থাকে।

৩. ডাচ হওয়ার আগে কেট নানা রকমের ফেসিয়াল ট্রিটমেন্ট নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতেন। মাঝে মধ্যেই তিনি তাঁর স্কিনকেয়ার রুটিন বদলাতেন। নতুন প্রোডাক্ট ব্যবহার করতে একটুও ভয় পেতেন না।

মৌমাছির হুল থেকে নির্যাসটুকু নিয়ে একধরনের প্রোডাক্ট তৈরি হয়। নিয়মিত ব্যবহার করলে ত্বকে রক্ত চলাচল বৃদ্ধি পায়। কোলাজেন বৃদ্ধিতে সাহায্য করে। ত্বকের দাগ ছোপ দূর করে একেবারে শিশুদের মতো নরম রাখে। এই ধরনের প্রোডাক্ট একটা সময় তিনি নিয়মিত ব্যবহার করতেন বলেই জানা গেছে।

৪. মেগান মার্কেলের ফেসিয়ালিস্ট সারাহ চাপম্যান জানান একমাস আগে থেকেই বিয়ের দিনের জন্য ত্বকের বিশেষ যত্ন নিতে শুরু করেন সকলে। অনেকেই বিয়ের কয়েকদিন আগে ফেসিয়াল ট্রিটমেন্ট করান। কিন্তু মেগান মার্কেল কোন বড় অনুষ্ঠানের ঠিক আগের দিন বিশেষ ফেসিয়াল ট্রিটমেন্ট করান। বিয়ের আগের দিন, বা দিনের দিন, কখনও বা ফোটোশুটের আগে – নিয়মিত ফেসিয়াল ট্রিটমেন্ট করাতেই মেগান পছন্দ করেন বলে তিনি জানিয়েছেন।

যাদের বয়স একটু বেশির দিকে তারাও নিয়মিত ফেসিয়াল করলে মুখ থেকে ক্লান্তির ছাপ একেবারে সরে যাবে। আগের চেয়ে অনেক বেশি হাইড্রেটেড আর উজ্জ্বলও দেখাবে।

৫. সারাহ চাপম্যান আরও জানান বিয়ের দিন মুখের নো-মেকআপ লুকটাই পছন্দ ছিল মেগানের। সেই বিশেষ দিনের দশদিন আগে থেকেই ত্বকের হাইড্রেশন লেভেল বাড়াতে ক্যামমিল এক্সট্র্যাক্ট, হাইলোরনিক অ্যাসিড যুক্ত প্রোডাক্ট ব্যবহার করা শুরু করেন তিনি।

 

Get real time updates directly on you device, subscribe now.

Comments are closed, but trackbacks and pingbacks are open.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More