শনিবার, সেপ্টেম্বর ২১

শিয়ালদহর সঙ্গে জীবনানন্দ সেতুও বন্ধ হল, কলকাতায় বাড়ল যানজটের আশঙ্কা

  • 17
  •  
  •  
    17
    Shares

দ্য ওয়াল ব্যুরো: বৃহস্পতিবার থেকে বন্ধ হয়েছে শিয়ালদহ উড়ালপুল (বিদ্যাপতি সেতু)। এরই মধ্যে শুক্রবার থেকে তিন দিনের জন্য বন্ধ হল দক্ষিণ কলকাতায় সেলিমপুরের কাছে জীবননন্দ সেতু। ১৮ অগস্ট পর্যন্ত বন্ধ থাকবে জীবনানন্দ সেতু। শুক্রবার রাত ১০টা থেকে ১৮ তারিখ সকাল ৬টা পর্যন্ত কলকাতা মেট্রোপলিটন ডেভেলপমেন্ট অথরিটি সেতুটি মেরামতি ও স্বাস্থ্য পরীক্ষার কাজ করবে।

এর জেরে প্রিন্স আনোয়ার শাহ রোডের সঙ্গে ইএম বাইপাসের কানেক্টর জীবনানন্দ সেতু বন্ধ হওয়ায় শহর জুড়ে যানজটের আশঙ্কা বাড়ল। পুলিশ জানিয়েছে এই সেতু বন্ধ থাকায় যান চলাচলে কিছু নিয়ন্ত্রণ থাকবে।

শুক্রবার সকাল থেকেই রুবি মোড়ে ও প্রিন্স আনোয়ার শাহ রোডের বিভিন্ন মোড়ে পথ নির্দেশিকা দিয়ে সতর্ক করা হচ্ছে। জীবননান্দ সেতুর মুখ থেকেই এই এলাকায় সবচেয়ে বড় যোগাযোগের মাধ্যম অটো ছাড়ে। যাদবপুর যাওয়ার সেই অটো শুক্রবার সকাল থেকে ছাড়ছে বিজয়গড় মোড় থেকে।

এক নজরে দেখে নেওয়া যাক কী ভাবে যান চলালচল নিয়ন্ত্রণ করবে পুলিশ–

লেক গার্ডেন্সের দিক থেকে আসা ইএম বাইপাসমুখী সব বাস-মিনিবাস যাদবপুর থানার মোড় থেকে ঢাকুরিয়া, গড়িয়াহাট, রাসবিহারী অ্যাভিনিউ, বিজন সেতু হয়ে রুবি মোড় থেকে ইএম বাইপাসে উঠবে। আবার ওই পথেই ফিরবে।

ছোট গাড়ি যাদবপুর থানার মোড় থেকে ডান দিকে বেঁকে যাদবপুর এইট-বি বাসস্ট্যান্ড হয়ে সুকান্ত সেতু দিয়ে ইএম বাইপাসে যেতে পারবে। অন্য দিকে, মালবাহী গাড়ি যাদবপুর বা টালিগঞ্জের দিকে যেতে হলে পার্ক সার্কাস কানেক্টর বা পাটুলি হয়ে যাবে।

Comments are closed.