রবিবার, জুন ১৬

তৃণমূলে থেকেও চিকিৎসকের পাশে কেন, স্পষ্ট উত্তর ফিরহাদ-কন্যা শাব্বার

দ্য ওয়াল ব্যুরো: তৃণমূল কংগ্রেসে অস্বস্তি বাড়িয়েই চলেছেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের কন্যা শাব্বা হাকিম। জুনিয়র ডাক্তারদের বিক্ষোভের পাশে দাঁড়িয়ে একের পর এক সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে চলেছেন শাব্বা।

বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী এসএসকেম হাসপাতালে এসে বিক্ষোভরত জুনিয়র চিকিৎসকদের হুঁশিয়ারি দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, আন্দোলন না তুললে হোস্টেল ছাড়তে হবে জুনিয়র চিকিৎসকদের। এর পরেই সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে শব্বা হাকিম লিখেছেন, এই পোস্টটি ‘ডক্টরস বাই কজ’-এর তরফে। তাতে লেখা, “যদি তোমরা কেউ নিজেকে নিরাপদ নয় বোঝো, তাহলে কেপিসি-তে চলে এস।”

পেশায় ডাক্তার শাব্বা বুধবারেও ফেসবুকে চিকিৎসকদের পাশে থাকার বার্তা দেন। তিনি লেখেন, ‘‘ সরকারি হাসপাতালে পুলিশ মোতায়েন থাকলেও তাঁরা কেন ডাক্তারদের নিরাপত্তা দিতে পারলেন না? দয়া করে জিজ্ঞেস করুন, যখন ২টি ট্রাকে করে গুন্ডারা এল, কেন সঙ্গে সঙ্গে বাড়তি ব্যবস্থা নেওয়া হল না? কেন হাসপাতাল চত্বরে এখনও গুন্ডারা ঘুরে বেড়াচ্ছে? শান্তিপূর্ণভাবে আন্দোলন করার অধিকার রয়েছে আমাদের। নিরাপদে কাজ করার অধিকার রয়েছে আমাদের’’। এখানেই না থেমে ফিরহাদ কন্যা লেখেন, ‘‘একজন তৃণমূল কংগ্রেস সমর্থক হিসেবে আমাদের নেতৃত্বের নীরবতা দেখে আমি খুবই লজ্জিত’’।

এই প্রসঙ্গে বৃহস্পতিবার দ্য ওয়ালকে শব্ব বলেন, “আমি একজন চিকিৎসক। সেই হিসেবেই আমার মনে হয়েছে এই আন্দোলনের সময়ে জুনিয়র চিকিৎসকদের পাশে থাকা দরকার। সেই কারণেই এই পোস্ট করেছি। এটা আমার বিবেকের ডাক।”

কিন্তু কলকাতার মেয়র তথা মমতা মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ সদস্য ফিরহাদ হাকিমের মেয়ে হয়ে এটা কি ঠিক হচ্ছে? আপনি নিজেও তো তৃণমূল কংগ্রেসের সমর্থক হিসেবে নিজের পরিচয় দিয়েছেন। এই প্রশ্নের উত্তরে শাব্বা বলেন, “হ্যাঁ, আমি তৃণমূল কংগ্রেসের সমর্থক। রাজ্যের মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের সমর্থক। কিন্তু আবার আমি একজন চিকিৎসকও। আমার মধ্যে যে চিকিৎসক সত্তা রয়েছে তার জন্যই আমি জুনিয়ার চিকিৎসকদের পাশে।”

আরও পড়ুন

https://www.thewall.in/news-daughter-of-firhad-hakim-supports-junior-doctors/

Comments are closed.