শুক্রবার, অক্টোবর ১৮

গ্রাহকদের সুখবর দিল জিও, এখনই খরচ বাড়ছে না সবার

দ্য ওয়াল ব্যুরো: বুধবার রিলায়েন্স জিও জানিয়েছে এবার থেকে অন্য টেলিকম নেটওয়ার্কের ফোনে কল করতে প্রতি মিনিটে ৬ পয়সা খরচ হবে। টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়ার ঠিক করে দেওয়া ইন্টারকানেক্ট ইউসেজ চার্জের জন্য আগে এই খরচ জিও নিজেই দিয়ে দিত। এবার গ্রাহকদের অন্য নেটওয়ার্কে কল করার জন্য অতিরিক্ত দাম দিতে হবে। শুধুমাত্র অন্য নেটওয়ার্কে কল করার সময়েই এই খরচ ধার্য করা হয়েছে। নিজস্ব নেটওয়ার্কে অউটগোইং কল, ইনকামিং কল অথবা ল্যান্ডলাইন কল আগের মতোই সম্পূর্ণ বিনামূল্যে করা যাবে।

তবে এখনই চিন্তার কিছু নেই। কারণ, সব গ্রাহকের জন্য নতুন নিয়ম প্রযোজ্য হচ্ছে না। বৃহস্পতিবার ইন্সটাগ্রামে জিও জানিয়েছে, ১০ অক্টোবর থেকে নতুন নিয়ম কার্যকর হচ্ছে। তাই যে সব গ্রাহক ৯ অক্টোবর বা তার আগে রিচার্জ করেছে তারা আপাতত সব নেটওয়ার্কে বিনামূল্যেই কল করতে পারবেন। যত দিন প্ল্যান ভ্যালিড থাকছে তত দিন বিনামূল্যে সব কল করার এই সুবিধা থাকবে।

১০ অক্টোবর বা তার পরে যে সব গ্রাহক রিচার্জ করবেন শুধুমাত্র সেই গ্রাহকদেরই অন্য নেটওয়ার্কে কল করার সময়ে প্রতি মিনিটে ৬ পয়সা করে খরচ করতে হবে। এর জন্য ১০ থেকে ১০০ টাকার মধ্যে একাধিক টপ আপ প্ল্যান এনেছে জিও। পোস্টপেড গ্রাহকদের প্রতি মিনিটে ৬ পয়সা হারে মাসিক বিলে যোগ হবে। সেটাও হবে ১০ অক্টোবরের পর থেকে।

Comments are closed.