শনিবার, সেপ্টেম্বর ২১

সকলেই কোটিপতি, বাবা-মা-ছেলের ঘোষিত সম্পত্তি কত, রইল হিসেব

  • 231
  •  
  •  
    231
    Shares

দ্য ওয়াল ব্যুরো: দুর্নীতি মামলায় আগেই সিবিআই হেফাজতে থেকেছেন কার্তি চিদম্বরম। এবার গ্রেফতার বাবা তথা দেশের প্রাক্তন অর্থমন্ত্রী পালানিয়াপ্পান চিদম্বরম। দু’জনেই রাজনীতিক হলেও পেশা আলাদা। বাবা আইনজীবী এবং ছেলে ব্যবসায়ী। মা নলিনী চিদম্বরমও আইনজীবী। আর শেষ ঘোষিত সম্পত্তির হিসেব বলছে তিন জনেই কোটিপতি। তবে বাবা ও মায়ের থেকে অনেক এগিয়ে ছেলের ঘোষিত সম্পত্তির পরিমাণ।

পি চিদম্বরম শেষবার নির্বাচনে লড়াই করেন ২০১৪ সালে। সেই সময়ে নির্বাচন কমিশনে যে হিসেব তিনি পেশ করেন তাতেই তাঁর এবং স্ত্রী নলিনী চিদম্বরমের সম্পত্তির একটা হিসেব পাওয়া যায়। তাতে স্বামী-স্ত্রীর মোট সম্পত্তির পরিমাণ ৯৫.৬৬ কোটি টাকা। সেই সময়ে তাঁদের কাছে নগদ পাঁচ লাখ টাকা ছিল আর মোট ২৪টি ব্যাঙ্ক অ্যাকাউন্টে ছিল ২৫.৭৩ কোটি টাকা। এছাড়াও অন্যান্য বিনিয়োগ মিলিয়ে অস্থাবর সম্পত্তির মোট পরিমাণ ৫৪.৩০ কোটি টাকার এবং স্থাবর সম্পত্তি ৪১.৩৫ কোটি টাকার।

অন্য দিকে তামিলনাড়ুর শিবগঙ্গা আসনের সাংসদ কার্তি চিদম্বরমের ২০১৯ সালের ভোটের আগে জমা দেওয়া হলফনামা অনুযায়ী মোট সম্পত্তি ৭৯.৩৭ কোটি টাকার। সেই সময়ে স্থাবর সম্পত্তি ছিল ২৬ কোটির আর অস্থাবর সম্পত্তি ছিল ৪৫.৮৫ কোটি টাকার।

Comments are closed.