মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭

নতুন রূপে এল হন্ডা অ্যাক্টিভা, অবাক দামে নয়া স্কুটার নিয়ে হইচই

দ্য ওয়াল ব্যুরো: হন্ডা অ্যাক্টিভা এখন দেশের সবচেয়ে বিক্রীত টু-হুইলার। সম্প্রতি হন্ডা অ্যাক্টিভা বিক্রীর সংখ্যা ছাড়িয়ে গিয়েছে জনপ্রিয় বাইক হিরো স্প্লেন্ডার-কেও। হন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড এবার বাজারে নিয়ে এল ২০১৯-এর বিএস সিক্স মডেল। আগের মডেলের থেকে সামান্য বদল রয়েছে নতুন অ্যাক্টিভায়। দিল্লিতে এক্স শোরুম দাম ৬৭ হাজার ৪৯০ টাকা। দামেও যেমন বিশেষ বদল আসেনি তেমন বেসিক ফিচার্সেও নয়। তিনটি ভেরিয়েশন– স্ট্যান্ডার্ড, অ্যালয়, ডিলাক্স।

হন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড-এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট যাদবেন্দ্র সিংহ গুলেরিয়ার বক্তব্য, অ্যাক্টিভা বর্তমান সমাজের মেটামরফোসিসের প্রতীক। সেই কারণেই এই মডেলটি এতটা জনপ্রিয়। এই প্রজন্মের, এই সময়ের প্রয়োজন বুঝেই তৈরি করা হয়েছে এই স্কুটার। নতুন অ্যাক্টিভার মাইলেজ, স্টাইল এবং টেকনোলজি— এই তিনটিই মূল ইউএসপি। এই ইউএসপিগুলির উপর ভর করেই গত আর্থিক বর্ষে হন্ডা অ্যাক্টিভা মোট বিক্রির পরিমাণ দাঁড়িয়েছে ২.৪৬ মিলিয়ন।

ঠিক কী কারণে মানুষের কাছে এতটাই জনপ্রিয় হয়ে উঠল এই স্কুটার? কারণ খুবই সহজ, ৬০ হাজারের এই স্কুটারের সুবিধা এবং পারফরম্যান্স এমন যে ক্রেতাদের মুগ্ধ হওয়া অস্বাভাবিক নয়। কী এমন সুবিধা, দেখে নিন—

১. ১২৫ সিসি ইঞ্জিন

২. ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি ৫.৩ লিটার

৩. ফোর স্ট্রোক, এয়ার-কুলড এসআই ইঞ্জিন

৪. টেলিস্কোপিক সাসপেনশন

৫. ডিস্ক ব্রেক (অ্যাক্টিভা ডিলাক্স)

৬. কম্বি ব্রেক সিস্টেম (অ্যাক্টিভা ডিলাক্স)

৭. ডিজিটাল মিটার

৮. কার্ব ওয়েট ১১০ কেজি

৯. টপ স্পিড ৮৫ কিলোমিটার প্রতি ঘণ্টা

১০. পাওয়ার ৮.৬৭ পিএস

১১. মাইলেজ ৬৭ কিলোমিটার প্রতি লিটার

১২. টর্ক ১০.১২ এনএম

Comments are closed.