বুধবার, অক্টোবর ১৬

যে কোনও ভাবেই হোক, অচলাবস্থা কাটান! রাজ্যকে পরামর্শ হাইকোর্টের

দ্য ওয়াল ব্যুরো: চার দিন হয়ে গেল কার্যত শিকেয় উঠেছে রাজ্যের চিকিৎসা ব্যবস্থা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের চরম হুঁশিয়ারির পরও আন্দোলনে অনড় জুনিয়র চিকিৎসকরা। এর মধ্যেই এ ব্যাপারে রাজ্যকে পরামর্শ দিল কলকাতা হাইকোর্ট।

একটি স্বাস্থ্য সংগঠনের পক্ষ থেকে জনস্বার্থ মামলা দায়ের হয়েছে কলকাতা হাইকোর্টে। হাইকোর্টের বিচারপতি টিবিএন রাধাকৃষ্ণন এবং বিচারপতি শুভ্রা ঘোষের বেঞ্চে শুক্রবার শুনানি ছিল সেই মামলার। সেখানেই দুই বিচারপতির বেঞ্চ রাজ্যকে পরামর্শ দেয় এই অচলাবস্থা কাটতে রাজ্য সরকারের কিছু একটা ব্যবস্থা নেওয়া উচিত। সেই সঙ্গে এই সংকট কেন তা নিয়ে সাত দিনের মধ্যে রাজ্যকে রিপোর্ট দেওয়ার নির্দেশ দিয়েছে.আদালত।

শুধু রাজ্যকে পরামর্শ দেওয়াই নয়, চিকিৎসকদের উদ্দেশে আদালত বলে, অসুস্থ অসংখ্য রোগীর.দিকটাও যেন তাঁরা দেখেন। একই সঙ্গে পর্যবেক্ষণ দিতে গিয়ে দুই বিচারপতির বেঞ্চ বলে, রাজ্যেরই উচিত চিকিৎসকদের নিরাপত্তার বিষয়টি দেখে।

অন্য দিকে সুপ্রিম কোর্টেও দায়ের হয়েছে একটি জনস্বার্থ মামলা।

এনআরএসে চিকিৎসক নিগ্রহের ঘটনা সংক্রামিত হয়েছে সারা রাজ্যে। শহর তো বটেই, একের পর এক জেলা থেকে গণইস্তফা দেওয়া চলছে। গত কাল রাজভবনও পরামর্শ দিয়েছিল নবান্নকে। এ দিল আরও একটি সাংবিধানিক প্রতিষ্ঠান। এখন দেখার কবে কাটে এই সংকট।

Comments are closed.