শুক্রবার, নভেম্বর ১৬

কাশ্মীরি আপেলের বাক্সে কয়েকশো কোটির হেরোইন, পাচার সূত্র সেই পাকিস্তান

দ্য ওয়াল ব্যুরো: পাকিস্তান থেকে ড্রাগ পাচারের ঘটনাই বার বার সামনে আসছে। গত কয়েকমাসে এই নিয়ে চার থেকে পাঁচ বার। এবার ২৫০ কোটির হেরোইন উদ্ধার।বৃহস্পতিবার দিল্লিতে ড্রাগ বোঝাই ট্রাকটি  আটক করে এনসিবি (নারকোটিকস কন্ট্রোল ব্যুরো)। ট্রাকটি জম্মু থেকে দিল্লিতে আসছিল বলে খবর। গোপনে খবর পেয়েই দিল্লিতে ঢুকতেই ট্রাকটিকে আটক করে অনসিবি।

এনসিবির জোনাল ডিরেক্টর বীরেন্দ্র যাদব জানাচ্ছেন, জম্মু থেকে ট্রাক আসার খবর আসে। গোপন সূত্রে খবর পেয়ে ট্রাকটিকে আটক করা হয়। ট্রাকে সারি সারি আপেল বাক্স রাখা ছিল। তার মধ্যেই একটি  আপেলের বাক্স থেকে মোট ৫০ প্যাকেট হেরোইন উদ্ধার হয়েছে। ট্রাকটির চালক কাশ্মীরের কুপওয়ারার বাসিন্দা।

উর্দি পরেই চটুল গানে উদ্দাম নাচ, বিতর্কের মুখে হাওড়া সিটি পুলিশ, দেখে নিন ভিডিও

৫ নভেম্বর থেকে ট্রাকটির উপর নজর ছিল এনসিবির। জম্মুর বানিহাল টোল প্লাজা থেকে ট্রাকটির উপর নজরদারি শুরু হয়। গত তিন মাসে এই নিয়ে তিনবার কয়েকশো কোটির ড্রাগ উদ্ধার করেছে এনসিবি। এখনও পর্যন্ত উদ্ধার হওয়া ড্রাগের মূল্য ৮০০ কোটি, মোট ১৬১ কেজি ড্রাগ উদ্ধার হয়েছে। এর অধিকাংশই জম্মু-কাশ্মীর ও পঞ্জাব সীমান্ত  থেকে আটক।

পঞ্জাব, জম্মু-কাশ্মীর থেকে পাচারকারীরা  দিল্লিতে ছড়িয়ে পড়ছে বলে খবর। সূত্রের খবর, পাকিস্তান থেকে সীমান্ত পেরিয়ে ড্রাগ এদেশে ঢুকছে। অক্টোবরেই জম্মু থেকে ৫ ড্রাগ পাচারকারীকে গ্রেফতার করা হয়েছে। এদের তিন জনই সীমান্ত পেরিয়ে জম্মু-কাশ্মীরে ঢোকে।  শুধু জম্মু-কাশ্মীর নয়, পঞ্জাব সীমান্ত থেকে কয়েকমাসে মোট ১৪০০ কেজি ড্রাগ উদ্ধার হয়েছে।

জম্মু-কাশ্মীর ও পঞ্জাবই পাকিস্তানের ড্রাগ পাচারকারীদের সফট টার্গেট বলে জানাচ্ছে এনসিবি। জানা যাচ্ছে, আফগানিস্তান থেকে ড্রাগ পাকিস্তানে আসছে, তারপর তা পাচার হয়ে ভারতে ঢুকছে।

বৃহস্পতিবার উদ্ধার হওয়া হেরোইন এনসিবি-র এই বছরের সবেচেয়ে বড় সাফল্য। পাকিস্তান থেকে ড্রাগ পাচারের খবর আগে থেকে পেয়েই জম্মু-কাশ্মীরে নিজেদের নেটওয়ার্ক শক্ত করে এনসিবি। আটক লরি চালক পাকিস্তানের নাগরিক কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

The Wall-এর ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন 

Shares

Comments are closed.