শনিবার, ডিসেম্বর ১৪
TheWall
TheWall

বিজেপির হয়ে কাজ করার অভিযোগ, রাজ্যপালের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে শিবসেনা

দ্য ওয়াল ব্যুরো : মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারি কেন সরকার গড়ার জন্য শিবসেনাকে আরও ৪৮ ঘণ্টা সময় দিলেন না? এই অভিযোগে মঙ্গলবার সুপ্রিম কোর্টে গেল শিবসেনা। তাদের বক্তব্য, রাজ্যপাল যা করেছেন, তা অসাংবিধানিক, অযৌক্তিক ও অসৎ উদ্দেশ্যপ্রণোদিত। আগামী দিনের কংগ্রেস নেতা কপিল সিব্বল শীর্ষ আদালতে শিবসেনার হয়ে সওয়াল করবেন।

সোমবার সন্ধ্যায় শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরের ছেলে আদিত্য ঠাকরে একটি প্রতিনিধিদল নিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করেন। তাঁরা বলেন, আর কোনও দল তাঁদের সমর্থন জানিয়ে এখনও চিঠি দেয়নি। তবে ৪৮ ঘণ্টা সময় পেলে তাঁরা অন্য দলের চিঠি আনতে পারবেন। সুতরাং সরকার গড়ার জন্য তাঁদের আরও সময় দেওয়া হোক।

রাজ্যপাল এই অনুরোধ রাখেননি। মঙ্গলবার তিনি সরকার গড়ার জন্য ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টিকে আহ্বান জানান। সরকার গড়ার মতো গরিষ্ঠতা দেখানোর জন্য তাদের মঙ্গলবার সন্ধ্যা সাড়ে আটটা অবধি সময় দেওয়া হয়েছে। মারাঠা ‘স্ট্রংম্যান’ শরদ পওয়ারের দল অবশ্য এদিন সকালেই বলেছে, তাদের আরও ৪৮ ঘণ্টা সময় চাই। এদিনই মহারাষ্ট্রে রাষ্ট্রপতি শাসনের জন্য সুপারিশ করেছে মোদী মন্ত্রিসভা। কারণ বিধানসভা ভোটের ফল প্রকাশের পরে ২০ দিন পেরিয়ে গেলেও কেউ সরকার গড়তে পারেনি।

এর মধ্যে শিবসেনা অভিযোগ করেছে, রাজ্যপাল বিজেপির হয়ে কাজ করছেন। সুপ্রিম কোর্টে দেওয়া পিটিশনে তাদের অভিযোগ, সরকার গড়তে পারবে কিনা জানানোর জন্য রাজ্যপাল বিজেপিকে ৪৮ ঘণ্টা সময় দিয়েছিলেন। কিন্তু কংগ্রেস ও এনসিপির থেকে সমর্থনের চিঠি আনার জন্য তিনি শিবসেনাকে ২৪ ঘণ্টার বেশি দিতে রাজি হননি। শিবসেনা যাতে সরকার গড়তে না পারে, সেজন্য তিনি বিজেপির হয়ে কাজ করছেন।

Comments are closed.