বাঙালি কোচের বারো বছরের স্বপ্নকেই পর্দায় তুলে ধরবেন অক্ষয়

0

Get real time updates directly on you device, subscribe now.

দ্য ওয়াল ব্যুরো: স্বাধীনতার পর এ দেশের হয়ে প্রথম বার অলিম্পিকে হকিতে সোনা জিতেছিলেন বলবীর সিং দোসাঞ্জ-এর দল। তবে শুধু বলবীর নন এই জয়ের পিছনে অবদান ছিল এক বাঙালিরও। তিনি ছিলেন স্বাধীন ভারতের প্রথম হকি টিমের কোচ তপন দাস। আর এই তপন দাসকে নিয়ে তৈরি হয়েছে নতুন ছবি ‘গোল্ড’। বাঙালি কোচের চরিত্রে পর্দায় অভিনয় করবেন অক্ষয় কুমার।

টিজার মুক্তি পেয়েছিল আগেই। দর্শকদের মনও জয় করেছিল সেই ভিডিও। এ বার মুক্তি পেল ছবির ট্রেলর। ইতিমধ্যেই ইউটিউবে ট্রেলররে ভিউ পেরিয়ে গিয়েছে দেড় কোটি। অক্ষয়ের পাশাপাশি এই ছবিতে দেখা যাবে কুনাল কাপুর, অমিত সাধ এবং আরও অনেককে। টেলিভিশন দুনিয়ার জনপ্রিয় মুখ মৌনী রায়কেও এই ছবিতে দেখা যাবে অক্ষয়ের স্ত্রীর চরিত্রে।

১৯২৮ সালে প্রথম আমস্টারডামে নেদারল্যান্ডসকে হারিয়ে অলিম্পিকে সোনা জেতে ভারত। এরপরেও ভারতের ঝুলিতে সোনার পদক এসেছিল আরও কয়েকবার। কিন্তু সে সময় দেশ স্বাধীন না হওয়ায় পদক এসেছিল ব্রিটিশ ভারতের নামে। দেশের পতাকার বদলে উড়েছিল ইংল্যান্ডের পতাকা। এরপর ১৯৩৬ সালে তৎকালীন ভারতীয় হকি দলের কোচ তপন দাস প্রথম অনুভব করেন স্বাধীন দেশের হয়ে পদক জেতায় যে আনন্দ, পরাধীন দেশে তা নেই। আর এরপরেই দেশের হয়ে সোনা জেতার স্বপ্ন দেখার শুরু। দীর্ঘ ১২ বছর পর ১৯৪৮ সালে স্বাধীন ভারতের হয়ে অলিম্পিকে সোনা জেতে তপন সাহা এবং তাঁর দল।

বাঙালি কোচ তপন সাহা এবং তাঁর টিমের গল্প নিয়েই এগিয়ে চলবে ‘গোল্ড’ ছবি। আগামী ১৫ আগস্ট মুক্তি পাবে এই ছবি। দেখুন ট্রেলর।

Get real time updates directly on you device, subscribe now.

You might also like

Leave A Reply

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More