Latest News

শীতপোশাকেও দিব্যি আকর্ষণীয় করে তুলতে পারেন নিজেকে, রকমারি সম্ভার আনছেন ডিজাইনাররা

দ্য ওয়াল ব্যুরো: শীতের আভাস মিলতেই ফ্যাশন ডিজাইনাররা তাঁদের উইন্টার কালেকশন নিয়ে হাজির হয়েছেন । ঋতু অনুযায়ী ফ্যাশন ডিজাইনাররা পোশাক তৈরি করেন (Winter Fashion i)। সম্প্রতি ফ্যাশন ডিজাইনার অদিতি ভট্টাচার্য তাঁর নিজস্ব শ্রেয়াস স্টুডিওতে উইন্টার কালেকশন লঞ্চ করলেন। লঞ্চিং অনুষ্ঠানের এক ফাঁকে অদিতি দ্য ওয়াল-এর মুখোমুখি হলেন। কথা বললেন চৈতালি দত্ত।

Image - শীতপোশাকেও দিব্যি আকর্ষণীয় করে তুলতে পারেন নিজেকে, রকমারি সম্ভার আনছেন ডিজাইনাররা

এ বছরে কী ধরনের উইন্টার অ্যাটেয়ার আপনি লঞ্চ করলেন?

ফ্যাশন পরিবর্তনশীল। তাই আমরা যাঁরা ফ্যাশন ডিজাইনার তাঁদের প্রতিনিয়ত একটা পরীক্ষানিরীক্ষা, গবেষণার মধ্যে দিয়ে যেতে হয় । শীতে কী ধরনের কালেকশন লঞ্চ করব তা চলতি বছরে শুরুতেই চিন্তা করে রাখতে হয় (Winter Fashion i)। আমি সার্টিন সিল্ক, ভেলভেট, লিলেন সার্টিন ইত্যাদি ফ্যাব্রিক নিয়ে কাজ করেছি। কারণ শীতের সময় নানা রকমের পার্টি, ইভেন্ট থাকে।

সামনে বড়দিন, ইংরেজির নতুন বছর আসতে চলেছে। ফলে সেই চিন্তা ভাবনা থেকেই পোশাক তৈরি করা। শীতে বেশিরভাগ মহিলারাই জ্যাকেট পরতে ভীষণ পছন্দ করেন। সেক্ষেত্রে মোটা সোয়েটার না পরলেও চলে। আর শীতের সময় ভেলভেট ড্রেস যে কোনও অনুষ্ঠানের ক্ষেত্রেই আদর্শ হয়ে ওঠে। তাই ভেলভেট ড্রেস ছাড়াও একই প্রিন্টের শার্ট প্যান্ট অর্থাৎ কোঅর্ডিনেটেড ড্রেস,আনইভেন লং স্কার্টের সঙ্গে নটেড শার্ট সঙ্গে স্কার্ফ তৈরি করেছি।

ভেলভেট ড্রেসে পিওর জরির হালকা এমব্রয়ডারি কিংবা প্যাচওয়ার্ক রয়েছে যাতে একটা পার্টি লুক পোশাকে থাকে। রাতে পার্টিতে পরার জন্য রয়েছে ব্ল্যাক শিমারি শর্ট ড্রেস। দিনে কিংবা রাতে হালকা শীতে পরার জন্য রয়েছে পিওর কটনের কটকি, জয়পুরি , কাঁথা স্টিচের জ্যাকেট।

Image - শীতপোশাকেও দিব্যি আকর্ষণীয় করে তুলতে পারেন নিজেকে, রকমারি সম্ভার আনছেন ডিজাইনাররা

জ্যাকেটের ক্ষেত্রে শর্ট এবং লং দু’ধরনের জ্যাকেট রয়েছে । এছাড়াও ড্রেসের ওপর পরার জন্য রয়েছে শিমারি জ্যাকেট। স্প্যাগেটি অথবা সিভলেস জামস্যুট এর ওপর পরার জন্য রয়েছে একটু অন্য প্যাটার্নের জ্যাকেট। শীতের সময় জ্যাকেট ভীষণ ফ্যাশনে ইন্। তবে কোন পোশাকের সঙ্গে জ্যাকেট কমপ্লিমেন্ট করবে সেক্ষেত্রে পোশাক বিবেচ্য বিষয়।

Image - শীতপোশাকেও দিব্যি আকর্ষণীয় করে তুলতে পারেন নিজেকে, রকমারি সম্ভার আনছেন ডিজাইনাররা

কী ধরনের পোশাকের কালার প্যালেট রয়েছে?

বেশিরভাগই সলিড কালার অর্থাৎ রেড ,ব্ল্যাক, ওয়াইন ,গ্রিন ,ব্লু ইত্যাদি কালার আমি হাইলাইট করেছি। ব্ল্যাক কালারের ড্রেসের সঙ্গে মাল্টি কালারের জ্যাকেট, কানে জাং জুয়েলারি পরে নিলে রাতের পার্টি লুক হিসেবে আদর্শ। সেই কারণে সিঙ্গল কালারের পোশাকের সঙ্গে পরার জন্য লঞ্চ করেছি মাল্টিকালের জ্যাকেট। জ্যাকেটে কখনও টেক্সচার ফিনিশ অথবা শিমারি লুকও রয়েছে।

You might also like