Latest News

ভ্যালেন্টাইনস স্পেশাল উইকে কোথায় পাওয়া যাবে স্পেশাল কোন ক্যুইজিন

১৪ ফেব্রুয়ারি প্রেম দিবস। সেই বিশেষ দিনটিকে মাথায় রেখে কলকাতার বিভিন্ন রেস্তোরাঁয় শুরু হয়ে গেছে ভ্যালেন্টাইনস স্পেশাল উইক। অথেন্টিক, না ফিউশন? ডাইন আউট, না হোম ডেলিভারি! ঠিক করে ফেলুন চটপট। কোন রেস্তোরাঁয় মিলবে কোন ক্যুইজিন- হদিশ দিলেন চৈতালি দত্ত

আমিনিয়াআমিনিয়ার লখনউ আওয়াধি ক্যুইজিন পছন্দ করেন না এমন মানুষ বোধহয় খুবই কম আছেন। ভালোবাসার দিনের কথা মাথায় রেখে রেস্তোরাঁর চতুর্থ প্রজন্মের কর্ণধার কবির মহম্মদ আজার জানালেন, “ঐতিহ্যবাহী লখনৌ ঘরানার ক্যুইজিন প্রজন্মগতভাবে বহন করে চলেছি আমরা। ভ্যালেন্টাইনস ডে উপলক্ষে সেই সিগনেচার ডিশের সঙ্গে কিছু সমকালীন ক্রিয়েশন করেছি আমরা। আশাকরি অতিথিদের ভালো লাগবে।” আমিনিয়া এলে অবশ্যই ট্রাই করুন মটন বিরিয়ানি, চিকেন চাপ, মটন পাসিন্দা কাবাব, আমিনিয়া স্পেশাল মটন কারি, চিকেন কাটি রোল, চিকেন রেশমি কাবাব, স্যাফরন মিল্ক কেক ইত্যাদি যা এঁদের সব আউটলেটেই এখন পাওয়া যাচ্ছে।
খরচ: কমপক্ষে ৭০০ টাকা (২জন)।
যোগাযোগ:  +৯১৬২৯২২৪২৬১৩।

হার্ড রক ক্যাফে ভ্যালেন্টাইন ডে’র সন্ধেটাকে আরও একটু রঙিন করে তুলতে প্রিয়জনের সঙ্গে চলে আসুন এই ক্যাফেতে। স্পেশাল ডিজে বিটসের ছন্দে পা মেলাতে চাইলেও আপত্তি নেই। সঙ্গে কাপলরা অবশ্যই ট্রাই করুন নিউইয়র্ক চিজ কেক, হট ফাজ ব্রাউনি, কুকিজ অথবা ক্রিম মিল্ক শেক। সঙ্গে নানারকম স্ন্যাকস তো আছেই।
খরচ:  কমপক্ষে ২৫০০ টাকা (২জন)।
যোগাযোগ:  +৯১৯৮৩১৭৩২২২৩।

লর্ড অফ দ্য ড্রিংকস কলকাতাভালোবাসার দিনে ভেজ ননভেজের ক্ষেত্রে বিশেষ মেনু আনছে এই রেস্তোরাঁ। লাভ কাপলদের জন্য থাকবে স্পেশাল ডিশ- মাই ফার্স্ট লাভ, মেড ফর ইচ আদার, সিরিয়াস কনফেশন, ফ্লার্টি ফিশ ইত্যাদি। এছাড়াও রয়েছে রকমারি স্বাদের বেভারেজ, ডেজার্ট- পারফেক্ট পেয়ার, কিসিং বুথ।
খরচ: কমপক্ষে ১৮০০ টাকা (২জন)।
যোগাযোগ: +৯১৯৮৩১৬৩৮০৮০।

ট্রাফিক গ্যাস্ট্রোপাব কলকাতাপ্রেম সপ্তাহে এঁরা লঞ্চ করেছে স্পেশাল ফুড অ্যান্ড বেভারেজ। অবশ্যই ট্রাই করুন- গুলাবি আঁখে, ক্যান্ডেল লাইট ডিনার, লাভ আজ-কাল, চাইনিজ স্মুচ, ডিজাইন লাভ ফেস্ট, ক্রিমি স্মুচ, কুল কিস ইত্যাদি।
খরচ: ১৫০০ টাকা (২জন)।
যোগাযোগ: +৯১ ৮৪২০৬০৫১৯৪।

বরফএখানে স্পেশাল ভেজ, ননভেজ ফুডের সঙ্গে থাকছে ভিন্ন স্বাদের নতুন নতুন মকটেল, ককটেল। স্পেশাল মেনু প্যাকেজে মিলবে গ্রিলড ভেজিটেবল স্যালাড, গ্রিলড চিকেন স্যালাড, পিজ্জা ভ্যালেন্টাইন, চিকেন ফ্রিটার্স, কভারড র্স্ট্রবেরি ইত্যাদি। ভ্যালেন্টাইনস ডে উপলক্ষে এখানে দু’রকমের প্যাকেজ রয়েছে। ফুডের সঙ্গে কোনওটায় রয়েছে ওয়াইন/শটস। আবার কোনও প্যাকেজে মিলবে ফুডের সঙ্গে মকটেল। প্যাকেজের খরচ ৯৯৯ টাকা+কর এবং ১২৯৯ টাকা+কর।
যোগাযোগ: ৯০৭৩৯১৫০৪৭।

আউধ ১৫৯০এঁদের সব আউটলেটে এদিন লাঞ্চ ও ডিনারে থাকছে স্পেশাল ডিশের চমক। বিশেষ পদ মটন গালৌটি কাবাব, মুর্গ ইরানি কাবাব, আওয়াধি সুগন্ধি মাহি কাবাব, শাহী দহি কাবাব, আউধ স্পেশাল রান বিরিয়ানি , আওয়াধি হানডি বিরিয়ানি, পনির কোর্মা , আওয়াধি ডাল, শাহী টুকরা ইত্যাদি।
খরচ: ১২০০ টাকা +কর (২জন)
যোগাযোগ: ৮৯৬১৫৫৬৫৫১।

চ্যাপ্টার ২১২-১৪ ফেব্রুয়ারি এখানে স্পেশাল ক্যান্ডেল লাইট ডিনারের সঙ্গে থাকছে লাইভ মিউজিক পারফরম্যান্স। বিশেষ মেনু ডেভিল ক্র্যাব,পর্ক ভিন্ডালু, প্রন ককটেল, চিকেন স্ট্রোগানফ, চিজ কেক, ক্যারামেল কাস্টার্ড ইত্যাদি। এছাড়াও থাকছে নানা স্বাদের ককটেল, মকটেলের এলাহি আয়োজন।
খরচ: অ্যালকোহল সমেত ১৫০০ টাকা +কর (২জন)।
যোগাযোগ: ৭৬০৫০৭৬৭৫৭।

ওয়াট’স আপ ক্যাফেলাইভ মিউজিকের সঙ্গে নানা স্বাদের নতুন কিছু ডিশের স্বাদ দিতে আসতে পারেন এখানে। ভ্যালেন্টাইন ডে’র জন্য এঁদের বিশেষ মেনু মটন দইবড়া, সেপহার্ডস পাই, প্যান ফ্রায়েড নুডলস, মিক্সড চিকেন লাসাগ্না ইত্যাদি। ককটেলের মধ্যে রয়েছে ডাব পাঞ্চ, ড্রাংকেন প্যারট, ৭৭ সানসেট স্ট্রিপস সহ আরও অপশন। মকটেলে মিলবে ভার্জিন মজিটো, স্পাইসি আলফনসো, ব্লু লাগুন, ভার্জিন মারি।
খরচ: ২০০০ টাকা+কর (২জন)।
যোগাযোগ: ৮০১৩৩৩৩১৮৯।

বুনাফিলভ্যালেন্টাইন্স ডে বিশেষ মেনুতে পাওয়া যাবে প্যাশনেট কিস, রেড ভেলভেট চিজ কেক থিক শেক, লাভ বাইট অন চিকেন, লাভ ইন দ্য এয়ার পিৎজা, আ মো রে গার্লিক বিটার প্রনস ইত্যাদি।
খরচ : ১০০০ টাকা (২জন)।
যোগাযোগ: ৯০৫১৪৮৮৫৪৮।

মেজন রোজভালোবাসার দিনটিকে আরও স্পেশাল করে তুলতে রকমারি মকটেলের পাশাপাশি স্পেশাল ফুড ডিশ পাওয়া যাচ্ছে এই রেস্তোরাঁয়। উল্লেখযোগ্য খাবার- থাই চিকেন গ্রিন কারি উইথ বাটার রাইস, অ্যাপেল অ্যান্ড ক্যারট সুইট রোল, হাভানা ম্যারিনেটেড কটেজ চিজ উইথ হার্ব পিলাফ ইত্যাদি।
খরচ: ১২০০ টাকা +কর (২জন)।
যোগাযোগ: ৯৩৩১০৫৫৫৫৫।

৯৯ভ্যালেন্টাইন ডে উপলক্ষে এঁদের বিশেষ মেনু ফ্রায়েড ফিশ অ্যান্ড চিপস, গ্রিলড চিকেন, মেয়োনিজ স্যান্ডউইচ, মোগলাই পরোটা, হাক্কা চাওমিন, চিলি চিকেন, ফ্রায়েড রাইস, ছোলে বাটোরে, চিকেন পিজ্জা ইত্যাদি। এছাড়াও কম্বো মিল মিলবে।
খরচ: কমপক্ষে ১৯৮ টাকা+কর (২জন)।
যোগাযোগ: ৬২৮৯৪২৭৪৩৩।

দ্য সল্ট হাউস১২-১৩ ফেব্রুয়ারি স্পেশাল ফাইভ কোর্স মিল পাওয়া যাবে এই রেস্তোরাঁয়। ট্রাই করুন বটন মাশরুম, স্পাইসি গোল্ডেন সসেস, চিকেন কারবোনারা, প্যান রোস্টেড ভেটকি, বেরিস মার্গারিটা ইত্যাদি।
খরচ: ৫২০০ টাকা+কর (২জন)
যোগাযোগ: +৯১ ৯৮৩৬৭৩২১৫৪।

ক্যান্টিন পাব অ্যান্ড গ্রাব, কলকাতাএখানে থাকছে জিভে জল আনা রকমারি ফুড এবং বেভারেজ। উল্লেখযোগ্য পদ- মাশরুম অ্যান্ড থ্রি চিজ ভ্যালেন্টাইন রাভিওলিস, রেড ভেলভেট চিজকেক, লিটিল হার্টস ইত্যাদি।
খরচ: কমপক্ষে ১৭০০ টাকা (২জন)।
যোগাযোগ:+৯১৭৬০৫০৭৪৪৪৩।

You might also like