Latest News

Summer Fashion: উজ্জ্বল রং, হাল্কা শাড়ি, এই গরমে সুতি-লিনেনের হ্যান্ডলুম ড্রেস কোথায় পাবেন?

দ্য ওয়াল ব্যুরো: হাঁসফাঁস করা গরমে (Summer Fashion) হাল্কা শাড়িতেই স্বস্তি মেলে। আর সেই শাড়ি যদি হয় ঐতিহ্য আর বনেদিয়ানার মিশেলে তবে তো কথাই নেই। এই ঠা ঠা রোদেও বাইরে বেরতে হয়। সেক্ষেত্রে হ্যান্ডলুম শাড়ির বিকল্প নেই। হাতে বোনা সুতি-লিনেনের পোশাকও এখন পছন্দ কমবয়সীদের। আর এই ধরনের শাড়ি ও ড্রেসের জন্য আপনার শপিং ডেস্টিনেশন হতে পারে মধ্যপ্রদেশ সরকার দ্বারা অনুমোদিত দক্ষিণ কলকাতার ঢাকুরিয়ার দক্ষিণাপনের মৃগনয়নী।

Image - Summer Fashion: উজ্জ্বল রং, হাল্কা শাড়ি, এই গরমে সুতি-লিনেনের হ্যান্ডলুম ড্রেস কোথায় পাবেন?

এখানে রয়েছে প্রাদেশিক শাড়ির বিপুল সম্ভার, যা এককথায় নজরকাড়া। প্রতিদিন ব্যবহারের জন্য রয়েছে কটন বাগ প্রিন্টেড শাড়ি। ৯৪৫ টাকা থেকে দাম শুরু হয় (Summer Fashion)। তবে এই ধরনের শাড়ি কটন ছাড়াও সিল্ক, তসর ও শিফনে পাওয়া যায়। এক্ষেত্রে শিফনের দাম শুরু হয় ২৪০০ টাকা থেকে।

সিল্কের ক্ষেত্রে ৭ হাজার টাকা থেকে শুরু হলেও তসরের বাগ প্রিন্টেড শাড়ির দাম শুরু হয় ৭\৮ হাজার টাকা থেকে। এই সময় কটন সিল্ক, চান্দেরি শাড়ি যা পরেও আরাম, দেখতেও নয়নাভিরাম। এই ধরনের শাড়ির দাম পড়বে ২৩০০ -৪ হাজার টাকা। তবে সিল্ক চান্দেরি শাড়ি ৮ হাজার টাকা থেকে ২০ হাজার টাকা পর্যন্ত দামে পাওয়া যায়। শাড়িতে জরির বর্ডার এবং সারা জমিতে হ্যান্ড উইভ করা জরির বুটি থাকে। শাড়িগুলো একটু ট্রান্সপারেন্ট হয়। তবে এই শাড়ির একটু বিশেষ যত্ন নিতে হয়। প্রতি সপ্তাহে যদি ভাঁজ পাল্টে রাখা যায় তবে শাড়ি ফাটে না।

Image - Summer Fashion: উজ্জ্বল রং, হাল্কা শাড়ি, এই গরমে সুতি-লিনেনের হ্যান্ডলুম ড্রেস কোথায় পাবেন?

প্যাস্টেল থেকে ডার্ক শেডে এই শাড়িগুলোর নান্দনিক সৌন্দর্যে মন ভরে যায়। গরমে দিনে কিংবা রাতের যে কোনও অনুষ্ঠানে পরার জন্য যা আদর্শ। এছাড়া রয়েছে হ্যান্ড উইভ করা মাহেশ্বরী শাড়ি। কটন মাহেশ্বরী শাড়ির ক্ষেত্রে একটা সুতো সিল্ক এবং একটা কটন সুতোর হয়। জরির বর্ডার থাকে। ৩ হাজার টাকা থেকে দাম শুরু। দিনের যে কোনও অনুষ্ঠানে পরার জন্য উপযোগী। যেসব মহিলারা কর্মরতা তাঁদের ক্ষেত্রে প্রতিদিন ব্যবহারের জন্য রয়েছে কটন সিল্ক মিক্সড প্রিন্টেড মাহেশ্বরী শাড়ি (Summer Fashion)। ট্রাডিশনাল প্রিন্টের সঙ্গে এই শাড়িতে সরু জরির বর্ডারও থাকে। দাম ৩১০০ -৫,০০০ টাকার মধ্যে। তবে মাহেশ্বরী সিল্ক শাড়ির দাম পড়বে ৮-১২ হাজার টাকা।

মন ভরে যাবে মধ্যপ্রদেশের তসর অর্থাৎ কোসা শাড়ি দেখে। দাম ৪-২৫ হাজার টাকা। এই শাড়িতে কখনও জরির বর্ডার থাকে, আবার কখনও বর্ডার ছাড়াও হয়। জমি প্লেন কিংবা হ্যান্ড উইভ করা জরির বুটি থাকে। এই ধরনের হ্যান্ডলুম শাড়ি খুব আরামদায়ক। রয়েছে কাঞ্চি কটন শাড়ি। এতটাই হালকা ওজনের যা পরে আরাম মিলবে। এই শাড়িতে গোল্ডেন বা কপার কিংবা সিলভার জরির বর্ডারের সঙ্গে সারা জমিতে সেলফ ওয়ার্ক করা থাকে। দাম ১৬০০-৪,০০০ টাকা। মাদুরাই সিল্ক কটন শাড়ি দেখতে বেশ সুন্দর। বর্ডার দেওয়া আঁচল থাকে। তবে কোনও ক্ষেত্রে আবার সারা জমিতে টিস্যু জরির সূক্ষ্ম কারিকুরিও থাকে। দাম ১২৬০- ২,০০০ টাকা। শাড়ির বর্ডারের ওপর দাম নির্ভর করে।

Image - Summer Fashion: উজ্জ্বল রং, হাল্কা শাড়ি, এই গরমে সুতি-লিনেনের হ্যান্ডলুম ড্রেস কোথায় পাবেন?

শাড়ি ছাড়াও এখানে রয়েছে আজরক, কটকি, ব্রোকেড, ‘র’ সিল্ক ইত্যাদি ফ্যাব্রিকের রেডিমেড ব্লাউজ। ৩২-৩৬ সাইজ পর্যন্ত পাওয়া যায়। দাম ২২৯৬-৩৩০৪ টাকা।

পুরুষদের জন্যA আছে শার্ট ও পাঞ্জাবি। কটন লিলেন, আজরক এবং ইন্ডিগো শার্ট এখানে মিলবে। শার্টের দাম শুরু ১৫০০ ( ইন্ডিগো) টাকা ও ১৭৫০ (আজরক) টাকা থেকে। তবে কটন লিনেন শার্টের দাম শুরু হয় ১৬৮০ টাকা থেকে। ৩৮-৪৬ সাইজ অবধি পাওয়া যাবে।
সিঙ্গল কালার ছাড়াও খাদি কটন, হ্যান্ডলুম, স্ট্রাইভ পাঞ্জাবির দাম ১৫০০ টাকার থেকে শুরু। ২৩৭৪ টাকা থেকে কটন লিনেন পাঞ্জাবির দাম শুরু হলেও ৩৩৬০ টাকার থেকে তসর সিল্কের পাঞ্জাবির দাম শুরু হয়। ২১২৫ টাকা থেকে ইক্কতের পাঞ্জাবি পাওয়া যায়। শর্ট কুর্তার দাম পড়বে ১৫১২ এবং ১৬২৪ টাকা। এছাড়াও রয়েছে ট্রেন্ডি জ্যাকেট। সিঙ্গল কালারের কটনের জ্যাকেট ১৫১২ টাকার থেকে শুরু হলেও ২৪৬৪ টাকার থেকে তসরের জ্যাকেটের দাম শুরু হয়।

যোগাযোগ করতে পারেন ০৩৩-২৪২৩৬৭১৫/৭৪৩৯৬১২৭০৪ নম্বরে।

You might also like