Latest News

Satyajit Ray: সত্যজিৎ রায়ের জন্মশতবর্ষে সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডের ‘হিরে মানিক’ কালেকশন

দ্য ওয়াল ব্যুরো: কিংবদন্তী চিত্রপরিচালক সত্যজিৎ রায়ের (Satyajit Ray) জন্ম শতবর্ষে তাঁকে সম্মান জানাতে সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস ‘হিরে মানিক’ কালেকশন তৈরি করেছে। সত্যজিতের বিশেষ আঠাশটি ফিল্মের থিম নিয়ে গয়নার ডিজাইন করেছেন অলংকার শিল্পীরা।

পথের পাঁচালী, অপরাজিত, জলসাঘর, অপুর সংসার, তিন কন্যা, দেবী, মহানগর, চারুলতা, গুপী গায়েন বাঘা বায়েন, সোনার কেল্লা, শতরঞ্জ কি খিলাড়ি, ঘরে বাইরে, শাখাপ্রশাখা ইত্যাদির থিমে তৈরি গয়না সাজিয়ে সম্প্রতি একটি প্রদর্শনী হয়ে গেল গ্যালারি গোল্ডে। প্রদর্শনীর উদ্বোধনে উপস্থিত ছিলেন অভিনেতা কুশল চক্রবর্তী, যিনি সোনার কেল্লা ছবিতে মুকুলের ভূমিকায় অভিনয় করেছিলেন এবং সিদ্ধার্থ চট্টোপাধ্যায়, অর্থাৎ তোপসে।

সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডের এমডি এবং সিইও শুভঙ্কর সেন জানালেন, “এই বিশেষ ‘হিরে মানিক কালেকশন’ জন্ম শতবর্ষে বিশ্বখ্যাত চিত্রপরিচালকের (Satyajit Ray) প্রতি আমাদের শ্রদ্ধার্ঘ্য। সংস্থার মার্কেটিং ও ডিজাইন বিভাগের ডিরেক্টর জয়িতা সেনের তত্ত্বাবধানে অলংকার শিল্পীরা তৈরি করেছেন গয়নার নকশা।”

Image - Satyajit Ray: সত্যজিৎ রায়ের জন্মশতবর্ষে সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডের 'হিরে মানিক' কালেকশন

কয়েকটি ইউনিক পিসের কথা জানালেন শুভঙ্করবাবু। যেমন পথের পাঁচালী ছবির ট্রেনের দৃশ্য থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি হয়েছে কাশফুল পেন্ডেন্ট। জলসাঘর ছবির ঝাড়লণ্ঠনের আদলে তৈরি হয়েছে ইয়ার রিংস। তিন কন্যা ছবির থিমে তৈরি হয়েছে পেন্ডেন্ট। চারুলতার অনুপ্রেরণায় তৈরি হয়েছে ইয়ার রিংস। ঘরে বাইরে ফিল্মের থিমে তৈরি হয়েছে গয়নার পুরো সেট। সোনার কেল্লার উটের সারি হুবহু উঠে এসেছে লকেটের মাঝে।

এই আঠাশটি থিম বেসড গয়নার এক্সক্লুসিভ ,’হিরে মানিক’ কালেকশন পাবেন সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডের সব স্টোরে।

চেহারা হবে সুন্দর-ছিপছিপে, অসুখবিসুখ থাকবে না, নিউট্রিডায়েটের পরামর্শ দিচ্ছেন ঈশিতা

You might also like