Latest News

Saree Fashion: হ্যান্ডলুমে এক্সক্লুসিভ প্রিন্ট আর অভিনব ঢাকাই! শিল্পীর স্টুডিওতে দারুণ সম্ভার

দ্য ওয়াল ব্যুরো: বর্ষবরণের সময় সব ডিজাইনারই নতুন নতুন শাড়ি পোশাক তৈরি করেন। ডিজাইনার ডালিয়া বি মিত্রও তার ব্যতিক্রম নন। তাঁর ‘দশভুজা’ ডিজাইনার স্টুডিওতে এখন ডিজাইনের বন্যা (Saree Fashion)।

জামদানি কালেকশনে (Saree Fashion) মিশেছে এপার বাংলা ওপার বাংলা

শুধু এই বাংলার তাঁত আর ঢাকাই নয়, ডালিয়া বাংলাদেশে গিয়ে ওখানকার তাঁতশিল্পীদের থেকে শাড়ি আনেন একেবারে অন্যরকম ডিজাইনে। বিশেষ  করে রঙের কম্বিনেশন দেখার মতো। মভের সঙ্গে টারকোয়াইজ ব্লু, গ্রের সঙ্গে গ্রিন বা পিচ-পিঙ্কের সঙ্গে গ্রের মিলমিশে তৈরি ঢাকাইগুলো সত্যিই নজরকাড়া।

Image - Saree Fashion: হ্যান্ডলুমে এক্সক্লুসিভ প্রিন্ট আর অভিনব ঢাকাই! শিল্পীর স্টুডিওতে দারুণ সম্ভার

ডালিয়া বললেন, ‘বাংলাদেশেও নানারকম সুতো মিলিয়ে মিশিয়ে ঢাকাই জামদানি বোনা হচ্ছে। তবে সুতির জামদানি ও রেশম সুতোয় বোনা মসলিন জামদানির কোনও বিকল্প নেই। জামদানির নকশার নামও অসাধারণ। শাপলা ফুল, চন্দ্রহার, চালতা পাড়, মুরলি জাল, ময়ূরপ্যাঁচ, শামুক বুটি– আরও কত কী। শুধু বর্ষবরণের দিনেই তো নয়, পুরো গরমকালটাই জামদানির ওপর নির্ভর করা যেতে পারে। ঘরোয়া উৎসবেই হোক বা সন্ধের পার্টি, জামদানি পরলে একটা অন্যরকম লুক আসে।’

সামারকুল শাড়িও (Saree Fashion) আছে এখানে

ডালিয়া জানালেন, ‘আমাদের সারা বছরই গরমের সঙ্গে যুঝতে হয়। তাই ক্যানভাস হিসেবে আমি সবসময় কটন শাড়িকেই বেছে নিই। নরম হ্যান্ডলুম এবং সামার ফ্রেন্ডলি ফ্যাব্রিক দিয়েও শাড়ি তৈরি করি। আমার একেবারে নিজস্ব বেশ কিছু প্রিন্ট আছে, যা আর কোথাও পাওয়া যাবে না। এর মধ্যে ‘মাছের বিয়ে’ ডিজাইনের  চাহিদা সবথেকে বেশি।’

Image - Saree Fashion: হ্যান্ডলুমে এক্সক্লুসিভ প্রিন্ট আর অভিনব ঢাকাই! শিল্পীর স্টুডিওতে দারুণ সম্ভার

হ্যান্ডলুম প্রিন্টগুলোও বেশ ভাল, অনুষ্ঠানে পরার মতো। হ্যান্ডপেন্টিং করা শাড়িগুলো খুবই অফবিট। আছে এমব্রয়ডারির ছোঁয়াও। বেনারসের চান্দেরি, নেট অরগ্যঞ্জাকেও আলাদা লুক দিয়েছেন ডালিয়া।

শাড়ি (Saree Fashion) ছাড়া আর কী আছে?

বাঙালির প্রিয় পোশাক ধুতি-পাঞ্জাবিও সাজান ডিজাইনার। কটন মেটিরিয়ালে প্রিন্ট, পেন্টিং, প্যাচওয়ার্ক, কাঁথা কাজ ও নানা রকম মিক্সড অ্যান্ড ম্যাচ করে নানা ধরনের পাঞ্জাবি তৈরি করেন। আবার ধুতি-পাঞ্জাবি সেটও করেন। শাড়ির সঙ্গে ম্যাচ করে পাঞ্জাবি বা ধুতি পাঞ্জাবি সেট চাইলে তাও পাবেন ‘দশভুজা’ স্টুডিওতে। বিয়েবাড়ি বা অনুষ্ঠানে পরার জন্য এই মিস্টার মিসেস সেট অনেকেই চাইছেন। এছাড়াও জামদানির কামিজ ও দোপাট্টা মিলবে এখানে।

যোগাযোগ: 9830041594

নববর্ষে শাড়ি মাস্ট! মিলবে ট্র্যাডিশনাল থেকে হালফ্যাশনের শাড়ি? রইল খোঁজ 

You might also like