Latest News

পুজোয় কী ধরনের কুর্তি বাজার মাত করবে তা জেনে নিন

দ্য ওয়াল ব্যুরো: বর্তমান সময়ে দাঁড়িয়ে ফ্যাশন সচেতন নন এমন মহিলার সংখ্যা বোধহয় খুবই কম। আর মহিলাদের দৈনন্দিন অফিস থেকে পার্টি চলাফেরার স্বাচ্ছন্দ্যের জন্য ফ্যাশনের (Puja Fashion) তালিকায় কুর্তি যে হিট আইটেম তা আর বলার অপেক্ষা রাখে না। শুধুমাত্র অনুষ্ঠানের গুরুত্ব অনুযায়ী কুর্তি পছন্দ করে নিলেই হল । স্লিভস থেকে শুরু করে নেক লাইন ,বটম লাইন, প্যাটার্ন, কাটস এর বৈচিত্রে ভরপুর কুর্তি এখন অনেক বেশি স্মার্ট, ট্রেন্ডি। দুর্গা পুজোর আর দেরি নেই। ফলে অনেকেই কেনাকাটা শুরু করে দিয়েছেন। এবারে পুজোয় কি ধরনের কুর্তির ফ্যাশন বাজার মাত করবে চলুন তা দেখা যাক।

কুর্তির রকমারি

গতানুগতিক অবস্ট্র্যাক্ট, জ্যামিতিক এবং ফ্লোরাল, মোটিভ ডিজাইনের মধ্যেও রয়েছে সব বৈচিত্র্য। লং কুর্তির চলন বেশি হলেও নি-লেংথ কুর্তিও এবারে ইন (Puja Fashion) । তবে ক্যাজুয়াল থেকে অনুষ্ঠানে পড়ার জন্য কুর্তির ডিজাইনেও এসেছে নতুনত্ব।

Image - পুজোয় কী ধরনের কুর্তি বাজার মাত করবে তা জেনে নিন

ফ্যাব্রিকের বৈচিত্র

কটন , র- সিল্ক, তসর সিল্ক, পিওর সিল্ক, খাদি কটন ইত্যাদি ফ্যাব্রিকের মধ্যে এবারে রয়েছে প্রচুর ভ্যারাইটি। এছাড়াও ডিজাইনাররা পার্টিওয়্যার হিসেবে লিনেন সাটিনকে সঙ্গী করেছেন (Puja Fashion) । এই ফ্যাব্রিক খুবই উজ্জ্বল এবং সহজে কুচকায় না। অনুষ্ঠানের মধ্যমণি হতে এই ফ্যাব্রিকের জুড়ি মেলা ভার।

ডিজাইনের তারতম্য

কোথাও ব্লক প্রিন্টের কারিকুরি, আবার কোথাও বাগরু, ডাবু ,আজরক প্রিন্টের অভিনবত্বে কুর্তিতে পেয়েছে বাড়তি মাত্রা। এছাড়াও বাটিক এবং হ্যান্ড মধুবনী কুর্তিকে দিয়েছে বাড়তি সৌন্দর্য। নেকলাইনের মধ্যে বোটনেক ,চাইনিজ কলার, ডগ কলার ইত্যাদির ভ্যারাইটি চোখে পড়ার মতো (Puja Fashion) । বেশিরভাগ কুর্তিই স্ট্রেট লাইনে। তবে কিছু ক্ষেত্রে অ্যাসিমেট্রিকাল জায়গা করে নিয়েছে। স্লিভসের ক্ষেত্রে থ্রি কোয়াটার, শর্ট স্লিভস থাকলেও স্লিভলেস ,ফ্রিল দেওয়া কুর্তি বেশ ফ্যাশনেবল। ফলে দামের ক্ষেত্রেও তারতম্য রয়েছে।

Image - পুজোয় কী ধরনের কুর্তি বাজার মাত করবে তা জেনে নিন

দামের হেরফের

কটন কুর্তির দাম ৫০০ টাকার থেকে শুরু হয়। তবে একই  ফ্যাব্রিকের ওপর জিওমেট্রিক্যাল, আজরক বা বাগরু,ডাবু  প্রিন্টের কুর্তির দাম শুরু হয় ৮০০|১২০০  টাকার  থেকে। আজরক প্রিন্টের পিওর সিল্কের কুর্তির দাম মোটামুটি পড়বে ২৪০০-৩০০০। আবার বাটিক সিল্কের কুর্তির দাম শুরু হয় কমপক্ষে ২২০০/২৩০০ টাকার থেকে। হ্যান্ড মধুবনী তসরের কুর্তির দাম পড়বে ২৮০০ – ৩০০০ টাকা। তবে কটন হ্যান্ড মধুবনী কুর্তির দাম ১০০০-১২০০  টাকার থেকে শুরু হয়। কটন ব্লক প্রিন্টেড ব্র্যান্ডেড কুর্তির দাম ৭৩৫ টাকা থেকে শুরু হলেও  র- সিল্কের ফ্লোরাল ব্লক প্রিন্টেড কুর্তির দাম শুরু হয় ২৫০০ টাকার থেকে।

Image - পুজোয় কী ধরনের কুর্তি বাজার মাত করবে তা জেনে নিন

তবে তসরের ওপর কাঁথা স্টিচ করা ব্র্যান্ডেড কুর্তির দাম ৩০০০ টাকার থেকে শুরু । যে কোনও অনুষ্ঠানে পরার উপযোগী (Puja Fashion) । তবে ডিজাইনার কুর্তির  দাম শুরু হয় কমপক্ষে ১৫০০ টাকা থেকে। বাজার ঘুরে দেখলে আরও রকমারি কুর্তি চোখে পড়ে যা অত্যন্ত ফ্যান্সি এবং সাধারণের এক্তিয়ারের মধ্যে। শুধুমাত্র পকেটের রেস্তও অনুযায়ী কিনে নিলেই হল।

You might also like