Latest News

Noboborsho Fashion: নববর্ষে নতুন লুকের চমক চান? সাজ ডিজাইন করে দিলেন বিশিষ্ট এস্থেটিশিয়ান 

গৌরী বোস
এস্থেটিশিয়ান, মেকআপ ডিজাইনার, এডুকেটর

ফোন এলো সম্পাদিকার, ‘ঝটপট বর্ষবরণের সাজ (Noboborsho Fashion) ডিজাইন করে দিতে হবে।’ অগত্যা, চিন্তাভাবনা শুরু। প্রথমেই মনে হল, নববর্ষের সাজ মানেই লাল পাড় সাদা শাড়ি, কপালে লাল টিপ, খোঁপায় মালা এই চিরাচরিত সাজ থেকে বেরিয়ে আসতে হবে। আবার  আমাদের ঐতিহ্যের দিকটাও ভুলে গেলে চলবে না। তাই সাজ ডিজাইন হবে শাড়িতেই। কিন্তু কেমন শাড়ি? আক্সেসরিজ কেমন? মেকআপ ,হেয়ার স্টাইলে কী অভিনবত্ব আনা যায়? ছবিতে রইল তার দিশা। অভিনেত্রীরা সাজলেন নববর্ষের নতুন লুকে।

কেউ যদি লাল-সাদাতেই সাজতে চান, তাহলে?

● কম্বিনেশনটা একটু উল্টে দিন। মানে সাদা জমিনের লাল পাড় শাড়ি না পরে লাল বা অরেঞ্জিশ রেড বা মেরুনিশ রেড শাড়ি পরুন। পাড়টা সাদা বা অফ হোয়াইট বা ম্যাট গোল্ডেন হতে পারে।

● লম্বা হাতা ব্লাউজ না পরে স্লিভলেস বা অফ শোলডার ব্লাউজ পরুন।

● কানে একটা ঝুমকো আর নাকে ফলস নোজ রিং পরুন। গলায় একটা সরু চেনই যথেষ্ট।

● ঘাড়ের কাছে খোঁপা না করে একটু ওপরে একটা বান করুন। এক সাইডে বেলফুলের মালা গোছা করে লাগান। জুঁই ফুলের মালা লাগালে গোল করে গাঁথা গোড়ের মালা লাগাবেন। নাহলে ফুল ঝরে গিয়ে সুতো বেরিয়ে খুব বিসদৃশ লাগে।

● টিপ পরতেও পারেন, নাও পরতে পারেন। মুখে মানালে লম্বাটে টিপ পরুন। লুকটাই বদলে যাবে।

ঋতুপর্ণা (Rituparna Sengupta) পরলেন সিলভার বর্ডার অরগেঞ্জা 

● নববর্ষের সাজ ডিজাইন শুরু করছি টলিকুইন ঋতুপর্ণাকে দিয়ে। লেমন ইয়েলো অরগেঞ্জা শাড়িটা খুব পছন্দ হল ঋতুর। স্টাইলাইজ লুক চাই। তাই ব্লাউজটা একেবারে অন্য রকম পরানো হয়েছে। শর্ট ব্লাউজের পাফ স্লিভ কিছুটা ফ্রিল ধাঁচের। সিলভারিশ হোয়াইট ব্লাউজটা শাড়ির সিলভার বর্ডারকে কমপ্লিমেন্ট করছে।

● সঙ্গে ঋতু পরেছে হীরের নেকলেস সেট। সব সময় তো হীরের গয়না কেনা বা পরা সম্ভব নয়, তাই আর্টিফিশিয়াল স্টোন জুয়েলারি পরুন। তবে জবরজং কিছু পরবেন না তাতে আপনার স্নিগ্ধ রূপটা নষ্ট হয়ে যবে।

● এবার হেয়ার স্টাইল প্রসঙ্গে আসি। ঋতুকে খুব ক্যাজুয়াল হেয়ার স্টাইল করা হয়েছে। এটা যে কেউ নিজে করতে পারেন। সব চুল এক সঙ্গে জড়ো করে টপ নট করার মতো ভঙ্গিতে ক্যাচার ক্লিপ লাগাতে পারেন। এতে মেসি স্টাইল বা ক্যাজুয়াল লুক আসবে।

● মেকআপ হবে এক্কেবারে ন্যুড। কারণ সামারে খুব হেভি মেকআপ ভাল লাগে না। লিপস্টিকের শেড ব্রাউনিশ বা পিচ ঘেঁষা হলে ভাল লাগবে। ঋতুকেও তাই পরানো হয়েছে। টিপ না পরাই ভাল। কপালে ছোট্ট স্টোন লাগাতে পারেন।

সোনালি সাজল সলিড কালার ঢাকাইয়ে

● প্রথমেই বলেছিলাম এবার নববর্ষে সলিড প্যাস্টেল কালার বা টোন অন টোন কালার কম্বিনেশন পরাতে চাইছি সেলেবদের। তাই সোনালির জন্য বাছা হয়েছে চাঁপা হলুদ জমিনের ঢাকাইয়ে একই শেডের কারুকাজ করা শাড়ি। ঢাকাই শাড়ির সঙ্গে শর্ট স্লিভ ব্লাউজ পরেছে সোনালি। লম্বা হাতা সাধারণ ব্লাউজও পরা যেতে পারে।

● সোনালিকে পরানো হয়েছে ডিজাইনার শেল জুয়েলারি। পার্ল জুয়েলারিও এইরকম টোন অন টোন কালার শেডের ঢাকাইয়ের সঙ্গে ভাল লাগে।

● সোনালিকে খোলা চুলে ভাল দেখায়। তাই বিশেষ কিছু না করে খোলা চুলেই স্টাইলিং করা হয়েছে। শুধু এক দিকে জারবেরা ফুল লাগানো হয়েছে। এখন বাজারে নানান শেডের জারবেরা ফুল পাওয়া যায়। রঙ মিলিয়ে চুলে লাগালে ভাল লাগবে।

● মেকআপ ন্যাচারাল করা হয়েছে। চাইলে লিপস্টিক একটু ডার্ক শেডের লাগাতে পারেন। ছোট্ট টিপ পরা যেতে পরে ঢাকাইয়ের সঙ্গে।

মডেল মাহি পরেছে লেটেস্ট কম্বিনেশনের খাডডি বেনারসি

● বারবারই বলছিলাম নববর্ষের সাজ মানেই সাদা লাল কম্বিনেশনের শাড়ি, এই ধারণাটা বদলাতে চাই। তাই গ্রে আর রানি পিঙ্ক শাড়িটা দেখেই পছন্দ হল আমার। মডেল মাহিকে এই শাড়িটা পরানো হয়েছে। নববর্ষের সন্ধেবেলা কোনও পার্টি থাকলে বা গরমকালে বিয়েবাড়ি থাকলে খাডডি বেনারসি পরতে পারেন। খুব হালকা অথচ গর্জাস।

● সাজটা একটু ফ্যাশনেবল করতে চাইলে হলটার নেক, অফ শোল্ডার বা স্ট্রিং স্ট্র্যাপ ব্লাউজ দিয়ে পরুন। তবে সবটাই ক্যারি করতে পারছেন কিনা বুঝে পরবেন।

● সোনার গয়না, গোল্ডেন জাঙ্ক জুয়েলারি, ম্যাচোমিক্স করে কষ্টিউম জুয়েলারি পরা যেতে পারে। কানে একটা বড় ইয়ার রিং আর আঙুলে ককটেল রিং পরলেই সাজ কমপ্লিট।

● খোলা চুলের একদিকে পিন করে রানি পিঙ্ক শেডের জারবেরা লাগানো যায়। আবার ঘাড়ের কাছে মেসি বান করে পেছন দিকেও জারবেরা লাগানো যায়। যার মুখে যেটা মানায়।

● মেকআপ ন্যুড হবে। তবে পার্টি বা কোনও অকেশনে যেতে হলে চোখ আর ঠোঁটের মেকআপ একটু ইলাবরেট করা যায়।

শ্রীলেখার দিন রাতের এক সাজ

● নববর্ষের দিন সকাল থেকে রাত পরপর অনেকগুলো অনুষ্ঠানে যেতে হবে শ্রীলেখা মিত্রকে। একেবারে শেষে শ্রীলেখা যাবে ডিনার পার্টিতে। শাড়ি চেঞ্জের সময় পাবে না, তাই এমন শাড়ি পরতে হবে যা দিনেও মানায়, রাতেও গর্জাস দেখায়। তাই শ্রীলেখার জন্য বাছা হয়েছে জর্জেট বেনারসি। ক্রিম কালার বেস ,রেড গোল্ড বর্ডার।  যেহেতু শাড়িটা ট্র্যাডিশনাল তাই ব্লাউজও ট্র্যাডিশনাল কাটের রেড। চাইলে রেড-গোল্ড কম্বিনেশনের পরা যায়।

● শ্রীলেখা স্টোনের একটু ইলাবরেট ডিজাইনের নেকলেস সেট পরেছে। এখন জাঙ্ক জুয়েলারিতেও এই ধরনের সেট প্রচুর আসছে। ভারী ডিজাইন পছন্দ না হলে স্লিক ডিজাইন পরুন।

● এই ধরনের শাড়ির সঙ্গে খোঁপা করলে ভাল লাগবে। বেলফুলের মালা একটু অন্য স্টাইলে লাগাতে পারেন।

● বেস মেকআপ অবশ্যই ন্যুড হবে। চোখ ও লিপের মেকআপ ব্রাইট করতে হবে। আর? খুব হালকা অথচ অ্যাপিলিং পারফিউম মাস্ট। এটা কিন্তু সব সাজের জন্যই বললাম।

সাজের শেষ কথা

● শাড়ি পোশাক থেকে মেকআপ, হেয়ার স্টাইল যেটায় কমফোর্টেবল বোধ করবেন সেটাই করবেন।

● ফ্যাশনে গা ভাসানো যেতেই পারে, কিন্তু তা ক্যারি করতে পারছেন কিনা বুঝে পরবেন।

● বাজার চলতি ফ্যাশনকে কপি না করে নিজের স্টাইল স্টেটমেন্ট তৈরি করুন। এটাই হোক এবার নতুন বছরের রেজলিউশন। 

যোগাযোগ: শাকম্ভরী বডি আন্ড বিউটি ক্লিনিক ,শ্যামবাজার মোড়,

ফোন: ৯১৬৩৪১৪৪৪৩

নববর্ষে শাড়ি মাস্ট! মিলবে ট্র্যাডিশনাল থেকে হালফ্যাশনের শাড়ি? রইল খোঁজ

You might also like