Latest News

আদরে সোহাগে ‘আম কাহিনী’, আমে মাখামাখি আমিষ-নিরামিষ পদ চাখতে চলে আসুন কলকাতার এই রেস্তোরাঁয়

দ্য ওয়াল ব্যুরো: ফলের রাজা আম (Mango Festival)। তাকে নিয়ে নানান রকম উৎসব অনুষ্ঠান তো হবেই। তা হচ্ছেও। দক্ষিণ কলকাতার ডোভার লেনের ‘বাবু কালচার’ রেস্তরাঁতে শুরু হয়েছে আমের আদরে সোহাগে মাখামাখি হয়ে তৈরি অনেক রকম পদ সাজিয়ে ফেস্টিভ্যাল – আম কাহিনী (Mango Festival)।

Image - আদরে সোহাগে 'আম কাহিনী', আমে মাখামাখি আমিষ-নিরামিষ পদ চাখতে চলে আসুন কলকাতার এই রেস্তোরাঁয়

সম্প্রতি আম কাহিনীর (Mango Festival) উদ্বোধনে বাবু কালচারে এসেছিলেন চার সেলেব – নৃত্যশিল্পী ও বিশিষ্ট কোরিওগ্রাফার সুদর্শন চক্রবর্তী, ডিজাইনার নিলয় সেনগুপ্ত, স্টাইলিস্ট অনুপম চট্টোপাধ্যায়, সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার নিলয় সেনগুপ্ত। বাবু কালচারের কর্ণধার মৃদুলা মজুমদার বললেন, ‘জুন মাসটা প্রাইড মান্থ। তাই আম কাহিনীর উদ্বোধনে এই বিশেষ (LGBTQ) গুণী মানুষদের সম্মান জানাতে চেয়েছি। তাই ওঁদের হাতেই বাবু কালচারের আম উৎসবের দরজা খুলে গেল। কাঁচা আম (Mango Festival) আর পাকা আম দিয়ে অসাধারণ সব পদ তৈরি করেছেন শেফ জয়। জুলাইয়ের তিন তারিখ অব্দি চলবে আম কাহিনী।’

এবার আসি মেনু লিস্টে। আম (Mango Festival) দিয়ে তৈরি আমিষ ও নিরামিষ দু’ধরনের পদই পাবেন। আম কাসুন্দি দিয়ে ছানার পাতুরি,কাঁচা আম দিয়ে চিংড়িমাছের টিকিয়া ,আম এঁচোড়ের দম, আম দিয়ে পটলের দোরমা, পাকা আম আর কাঁচা লঙ্কা দিয়ে মুরগি ভাপা , আম দিয়ে কাতলা মাছের দম,কাঁচা আম দিয়ে চিংড়ির মালাইকারি , কাঁচা আম দিয়ে ভেটকির পাতুরি , কাঁচা আম ও পোস্ত দিয়ে মুরগি, আম দিয়ে মাংসের কালিয়া,আমসত্ত্ব পোলাও, চাটনি এবং ম্যাঙ্গো দিয়ে নানা রকম সুইট ডিশ। দাম শুরু হচ্ছে ১৯৫ টাকা থেকে।

Image - আদরে সোহাগে 'আম কাহিনী', আমে মাখামাখি আমিষ-নিরামিষ পদ চাখতে চলে আসুন কলকাতার এই রেস্তোরাঁয়



সবশেষে যে কথাটা বলতেই হয় তা হল বাবু কালচারের আতিথেয়তা মুগ্ধ হওয়ার মতো। পুরনো কলকাতার আমেজ রয়েছে এদের সাজসজ্জাতে। আর এতটাই যত্ন করে সাজিয়ে গুছিয়ে খাওয়ান এঁরা যে মনে হয় যেন বাড়িতেই খাচ্ছি। আমের জিভে জল আনা রেসিপি চাখতে অবশ্যই যাবেন ডোভার লেনের বাবু কালচারে। ৩ জুলাই পর্যন্ত রয়েছে এই আম উৎসব।

You might also like